কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দুই সিটি এলাকায় ‘শতভাগ বর্জ্য অপসারণ’

এনটিভি ঢাকা মেট্রোপলিটন প্রকাশিত: ১১ জুলাই ২০২২, ১৪:৫৫

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকায় কোরবানির পশুর বর্জ্য শতভাগ অপসারণ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ।


আজ সোমবার ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন। তিনি বলেন, ‘গতকাল রোববার দুপুর ২টা থেকে আমরা পশুর বর্জ্য অপসারণের কাজ শুরু করি। রাত সোয়া ১টায় শতভাগ বর্জ্য অপসারণ করতে পেরেছি।’


এদিকে, গতকাল রোববার ঈদের নামাজ আদায় শেষে সকাল থেকে পশু কোরবানি করেন ধর্মপ্রাণ মুসলমানেরা। দুই সিটিতে কোরবানির পশুর বর্জ্য অপসারণ কাজ শুরু হয় গতকাল দুপুর ২টায়। এর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন রাত ১০টার মধ্যে এবং দক্ষিণে রাত সোয়া ১টায় শতভাগ বর্জ্য অপসারণ সম্পন্ন হয়।


অপরদিকে, ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন বলেন, পূর্ব নির্ধারিত ১২ ঘণ্টার আগেই ডিএনসিসির কোরবানির বর্জ্য অপসারণ সম্পন্ন হয়েছে। ডিএনসিসি রোববার দুপুর ২টা থেকে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করে রাত সাড়ে ৯টায় আট ঘণ্টারও কম সময়ে বর্জ্য অপসারণ সম্পন্ন করে। তিনি জানান, ডিএনসিসির ১০টি অঞ্চলে ঈদের দিনে ১২ লাখ ৪৭ হাজার পশু কোরবানি হয়েছে এবং প্রায় নয় হাজার টন বর্জ্য অপসারণ করা হয়েছে। ডিএনসিসির বর্জ্য বিভাগের প্রতিবেদন অনুযায়ী, ৫৪টি ওয়ার্ডের মধ্যে ৫০টির শতভাগ অপসারণ সম্পন্ন হয়েছে। বাকি চারটি ওয়ার্ডের সব বর্জ্য সংগ্রহের কাজ শেষ করা হয়েছে এবং সেগুলো ল্যান্ডফিলে ট্রান্সফার হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও