কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বৃষ্টির দিনে ঈদ মেকআপ

সমকাল প্রকাশিত: ০৭ জুলাই ২০২২, ১৫:৪২

ঈদের দিন সবাই একটু সাজগোজ করতে পছন্দ করেন। অন্য সময় না হলেও সবাই একটু মেকআপ করেন। এতে চেহারায় কিছুটা ভিন্ন লুক আনে। তবে মেকআপটা এমনভাবে করা উচিত তা যেন ত্বকের সঙ্গে মানানসই হয়।


এবারের ঈদুল আজহা উদযাপিত হচ্ছে বৃষ্টির দিনে। মেকআপ প্রেমীদের জন্য বর্ষা সবচেয়ে খারাপ। যদিও এ সময় ব্যবহারের জন্য ওয়াটারপ্রুফ মেকআপ পাওয়া যায়, তারপরও এই মেকআপের ব্যবহার বিধি জানতে রূপ বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া উচিত। বর্ষায় ত্বক আর্দ্রতা হারায়, ফলে প্রায়ই মেক-আপ গলে যায়। বর্ষায় মেকাপ ব্যবহারের ক্ষেত্রে কিছু টিপস মেনে চলতে পারেন। যেমন-


ময়শ্চারাইজ করুন: এই সময় আবহাওয়া আর্দ্র হলেও, ত্বককে সবসময় ময়শ্চারাইজ করতে হবে। তা না হলে ত্বক শুষ্ক হয়ে যায়। মেকআপ করার আগে ত্বকে ময়েশ্চারাইজার লাগান। এটি ত্বকের তেল শোষণ করবে।


পাউডার ব্যবহার করুন: বর্ষাকালে ক্রিম ধরনের পণ্য ব্যবহার এড়িয়ে চলুন। এর পরিবর্তে ম্যাট ধরনের পাউডার লাগাতে পারেন। খুব বেশি ফাউন্ডেশন এবং কনসিলার লাগাবেন না। মেকআপ করার আগে বেস হিসাবে পাউডার ব্যবহার করুন।  এরপর ফাউন্ডেশন ব্যবহার করলে মেকআপ দীর্ঘ সময় থাকবে। এছাড়াও, মেকআপ করার আগে একটি প্রাইমার ব্যবহার করা উচিত।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও