কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ঈদের আগে শেষ কার্যদিবস: লেনদেনের শুরুতে শেয়ারবাজারে অস্থিরতা

ঈদুল আজহার আগে শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেনের শুরুতে শেয়ারবাজারে বেশ অস্থিরতা দেখা যাচ্ছে। এই দাম বাড়ছে তো পরক্ষণেই দাম কমছে, এভাবেই লেনদেন হচ্ছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।

উত্থান-পতনের মধ্যদিয়ে পার হওয়া প্রথম ঘণ্টার লেনদেন শেষে দাম বাড়ার তালিকায় বড় রয়েছে। ফলে মূল্যসূচকও ঊর্ধ্বমুখী আছে। তবে লেনদেনে ধীরগতি দেখা যাচ্ছে।

প্রথম ঘণ্টার লেনদেনে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। এতে প্রধান মূল্যসূচক বেড়েছে ৬ পয়েন্ট। আর লেনদেনে হয়েছে ১৫০ কোটি টাকার কম।

ঢাকা স্টক এক্সচেঞ্জে দাম বাড়ার তালিকা বড় হলেও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম কমার তালিকায় স্থান করে নিয়েছে। সেই সঙ্গে কমেছে মূল্যসূচক।

এদিন ডিএসইতে লেনদেন শুরু হয় বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমার মাধ্যমে। ফলে লেনদেন শুরু হতেই ডিএসইর প্রধান সূচক ২ পয়েন্ট কমে যায়।

তবে পাঁচ মিনিটের মধ্যে ঊর্ধ্বমুখী হয় সূচক। পরবর্তী ২০ মিনিটের লেনদেনে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ায় ডিএসইর প্রধান সূচক ২০ পয়েন্ট বেড়ে যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন