কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কিশোরীর অশ্লীল ছবি অনলাইনে ছড়ানোর হুমকি, যুবকের ৮ বছর কারাদণ্ড

প্রথম আলো রাজশাহী প্রকাশিত: ০৫ জুলাই ২০২২, ২২:০২

কিশোরীর সম্পাদনা করা অশ্লীল ছবি অনলাইনে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে টাকা দাবির অপরাধে এক যুবককে আট বছর সশ্রম কারাদণ্ড ও আট লাখ টাকা জরিমানা করেছেন আদালত। আজ মঙ্গলবার দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান দুটি ধারায় এই রায় দেন।


দণ্ডপ্রাপ্ত যুবকের নাম শাকিল মণ্ডল (৩১)। চট্টগ্রামের হাটহাজারী থানার ১ নম্বর দক্ষিণ পাহাড়তলী এলাকার বাসিন্দা তিনি। শাকিল বর্তমানে পলাতক।


২০১৯ সালের ২৫ ফেব্রুয়ারি তাঁর নামে বগুড়া সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলা হয়। ১৬ বছর বয়সী ভুক্তভোগী কিশোরীর বাবা বাদী হয়ে মামলাটি করেন।


রায় ঘোষণার সময় বিচারক জিয়াউর রহমান ভুক্তভোগীর পরিচয় গোপন রাখা বা ছদ্মনাম ব্যবহারের প্রয়োজনীয়তার কথা বলেন। এরই পরিপ্রেক্ষিতে এই মামলায় ভুক্তভোগী কিশোরীকে ‘কল্প’ নামে অভিহিত করা হয়েছে।


মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, আসামি শাকিল মণ্ডল কিশোরীর ছবি সংগ্রহ করে তা অশ্লীলভাবে সম্পাদনা করেন। সেই অশ্লীল ছবি শাকিল তাঁর ফেক ফেসবুক আইডি থেকে ওই কিশোরীর ফেসবুক মেসেঞ্জারে পাঠান। পরবর্তী সময়ে ওই কিশোরীর বাবাকে ফোন করে শাকিল পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। টাকা না দিলে ছবি অনলাইনে ছেড়ে দেওয়ার হুমকি দেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও