কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


অনেক দিন পর প্রিন্সের সুরে মাকসুদ

১৯৯৬ সালে প্রকাশিত ‘ক্ষমা’ অ্যালবামে প্রিন্স মাহমুদের সুরে গেয়েছিলেন ব্যান্ডতারকা মাকসুদুল হক। নব্বইয়ের দশকের অন্যতম সেরা ব্যান্ড মিক্সড অ্যালবাম বলা হয় ‘ক্ষমা’কে। অ্যালবামের সুপারহিট গান ‘কেন মন নিয়ে এত দাও যন্ত্রণা’ গানটি গেয়েছিলেন মাকসুদ। এরপর মিক্সড অ্যালবাম ‘ঘৃণা’তেও মাকসুদ গেয়েছিলেন ‘শূন্য শূন্য’। সর্বশেষ প্রিন্স মাহমুদের সুরে ‘মেহেদি রাঙা হাত’ (২০০১-২০০২) মিক্সড অ্যালবামে মাকসুদ গেয়েছিলেন ‘যত পারো তুমি’।

দুই দশকেরও বেশি সময় পর আবার এক হলেন বাংলা গানের এ দুই কিংবদন্তি। তৈরি করলেন নতুন গান। নাম দিয়েছেন ‘সাতে-পাঁচে’। প্রিন্স জানান, গত ৩০ জুন তিনি পুরোনো গানটি ফেসবুকে শেয়ার করেন। ভক্ত-শ্রোতারা ‘ক্ষমা’ অ্যালবামটি নিয়ে স্মৃতিকাতর হন। শত শত কমেন্ট আসতে থাকে পোস্টে। ভক্ত-শ্রোতাদের সেই আবেগ আর আগ্রহ থেকেই নতুন গানের পরিকল্পনা করেন প্রিন্স।

প্রিন্স মাহমুদ বলেন, ‘গানটির রেকর্ডিংয়ে এসে মাকসুদ ভাই বলেছিলেন, ২০ বছর তিনি কোনো গান রেকর্ড করেননি। এবার মাকসুদ ভাইয়ের জন্য যে গানটি করেছি, সেটা একেবারেই নতুন ধাঁচের। নতুন মাকসুদকে আবিষ্কার করবে শ্রোতারা।’

‘তোর সাতে-পাঁচে থাকে না মন আমার’ এমন কথার গানটি লিখেছেন স্যামুয়েল হক। প্রিন্স মাহমুদের সুরের ওপর সংগীত করেছেন সাজিদ সরকার। আর মিউজিক ভিডিও বানিয়েছেন নাজমুস সাদাত নাইম।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন