কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইএফডি লটারি : বিজয়ীদের খুঁজছে এনবিআর

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৫ জুলাই ২০২২, ১৭:৪৮

ইলেকট্রনিক ফিসক্যাল ডিভাইস (ইএফডি) চালানের ১৮তম লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে। এর আগে ১৭ বার ইএফডি লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে। যেখানে ১৭১৭টি ভ্যাট চালান বা ইএফডি লটারির পুরস্কার পাওয়ার কথা। কিন্তু সবমিলে মাত্র ৯৫ জনকে পুরস্কার দিতে পেরেছে এনবিআর। অবাক করা বিষয় হচ্ছে এখন পর্যন্ত মাত্র একজন সৌভাগ্যবান হিসাবে প্রথম পুরস্কার নিতে পেরেছেন।


মঙ্গলবার (৫ জুলাই) এনবিআরের সম্মেলন কক্ষে ইএফডি লটারি ড্র উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিষ্ঠানটি চেয়ারম্যান আবু হেনা মো রহমাতুল মুনিম এসব তথ্য জানান।


অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এনবিআর সদস্য (মূসক মূল্যায়ন ও বাস্তবায়ন) মইনুল খান, সদস্য (ভ্যাট নীতি) জাকিয়া সুলতানা প্রমুখ।


এনবিআর চেয়ারম্যান বলেন, ইএফডি লটারির প্রচারণা দরকার। ১৭টি ড্র হলেও পুরস্কারের জন্য দাবি আসে না। সিস্টেম সহজ করা হলেও লটারির পুরস্কার দেওয়ার জন্য মানুষ খুঁজে পাচ্ছি না। এজন্য করদাতাদের এগিয়ে আসতে হবে।


তিনি বলেন, ৭ হাজারের বেশি ইএফডি বসানো হলেও বড় চ্যালেঞ্জ ইনভয়েসিং। দোকানদারদের তদারকি শুধু এনবিআরের পক্ষে সম্ভব নয়। করদাতাদের ইএফডি চালান বুঝে নিতে হবে। তাহলে ভ্যাট আদায় নিশ্চিত হবে। যদিও নতুন সিস্টেমে সবাইকে অভ্যস্ত হতে সময় লাগবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও