কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বানভাসিরা পর্যাপ্ত সরকারি ত্রাণ পাচ্ছে না: টুকু

যুগান্তর প্রকাশিত: ০৪ জুলাই ২০২২, ২০:৩০

বানভাসিরা পর্যাপ্ত সরকারি ত্রাণ পাচ্ছে না বলে অভিযোগ করেছে বিএনপি। সোমবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির ত্রাণ কমিটির আহ্বায়ক স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এ অভিযোগ করেন।



তিনি বলেন, সারাদেশে বন্যার্ত ও বানভাসি মানুষ না খেয়ে বিনা চিকিৎসায় মারা যাচ্ছে, সরকার পর্যাপ্ত অর্থ বরাদ্ধ দিতে পারছে না। বন্যার্ত মানুষরা বলছে, তারা সরকারি রিলিফ পাচ্ছে না। সাধারণ মানুষজনদের জিজ্ঞাসা করলে তারা হাত তুলে বলেছন, সরকারি ত্রাণ পাই নাই।


টুকু বলেন, জনগনের কল্যাণ এখন আর এই সরকারের লক্ষ্য নয়। মেগা প্রজেক্ট নিয়ে তাদের মনোযোগ। কারণ সেখানেই লাভ বেশি, মধু বেশি। এখন এই মেগা প্রজেক্টগুলো দুর্নীতি আর টাকা পাচারের উৎস্য হয়ে উঠেছে।


সিলেট-সুনামগঞ্জ-কিশোরগঞ্জ-নেত্রকোনা-ফেনী-কুড়িগ্রামসহ বিভিন্ন স্থানে দলের নেতৃবৃন্দের ত্রাণসামগ্রী বিতরণে ক্ষমতাসীন দলের বাধা প্রদানের অভিযোগ করেন বিএনপির এই নীতিনির্ধারক। এ সময় তিনি ফেনীর ফুলগাজী ও গাজীপুরে সরকারি দল ও পুলিশের বাধা প্রদানের ঘটনা তুলে ধরেন। 


তিনি বলেন, বন্যা কবলিত এলাকায় বানভাসি মানুষের হাহাকারে যখন আকাশ বাতাশ ভারী হয়ে উঠেছে, বন্যার্তদের জন্য সরকারি সাহায্য যখন নিতান্তই অপ্রতুল। সে সময়ে তাদেরকে সরকারি ত্রাণ দেয়া তো দূরের কথা বিএনপি ত্রাণ সামগ্রী দিতে গিয়ে বাধা দেওয়া হচ্ছে। লাঠিসোঠা ও আগ্নেয়াস্ত্র নিয়ে ত্রাণ বিতরণের প্রস্তুতি সভায় অতর্কিতে হামলা চালাচ্ছে, নেতা-কর্মীদের আহত করছে। যেটা ফেনীর ফুলগাজীতে ঘটেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও