কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শাহজালালে হ্যাঙ্গারে প্রবেশের সময় আবারও দুই বিমানের ধাক্কা

ঢাকা টাইমস হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকা প্রকাশিত: ০৪ জুলাই ২০২২, ২০:০৩

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হ্যাঙ্গারে প্রবেশের সময় রাষ্ট্রায়ত্ত্ব বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি বোয়িং বিমানের মধ্যে আবারও ধাক্কা লাগার ঘটনা ঘটেছে। এতে দুটি বিমানই ক্ষতিগ্রস্ত হয়েছে। রবিবার রাত ৯টার দিকে বোয়িং-৭৩৭ ও ৭৮৭ এর মধ্যে এ ঘটনা ঘটে। সোমবার বিকালে বিমান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (পাবলিক রিলেশনস) তাহেরা খন্দকার ঢাকাটাইমসকে এতথ্য নিশ্চিত করেছেন। তাহেরা খন্দকার বলেন, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হ্যাঙ্গারে ৭৩৭ বিমান রাখা ছিল।


পরে সিঙ্গাপুর থেকে আসা ৭৮৭ বিমান রাখতে গিয়ে ধাক্কা লাগে। এতে উভয় বোয়িং বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই ঘটনার পরে বিমান দুটি রানওয়ে ছেড়ে যায়নি। মেরামতের কাজ চলছে। তবে কবে নাগাদ আকাশে দেখা যাবে সেটা বলতে পারেননি তাহেরা খন্দকার। বিমান বাংলাদেশের এই কর্মকর্তা বলেন, এই ঘটনায় চিফ অব ক্যাপ্টেন এনাম তালুকদারকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এর আগে গত ১০ এপ্রিল রাষ্ট্রীয় পতাকাবাহী বিমানের একটি উড়োজাহাজ হ্যাঙ্গারে ঢোকানোর সময় সেখানে আগে থেকে রাখা উড়োজাহাজের সঙ্গে ধাক্কা লাগে। পরে সেগুলো মেরামত করে ওড়াতে ওড়াতে চার দিন লেগে যায়। ওই ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও