কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পদ্মা সেতুতে কৃত্রিম বুদ্ধিমত্তার ক্যামেরা বসলেই মোটরসাইকেলে সিদ্ধান্ত

প্রথম আলো প্রকাশিত: ০৩ জুলাই ২০২২, ১৬:১৯

আসন্ন ঈদের আগে আর পদ্মা সেতুর ওপর দিয়ে মোটরসাইকেল চালুর সম্ভাবনা নেই বলে মনে করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। আজ রোববার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব এ কথা বলেন।


মন্ত্রিসভার বৈঠকের সিদ্ধান্ত জানাতে এ সংবাদ সম্মেলন ডাকা হয়। ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘পদ্মা সেতুতে কৃত্রিম বুদ্ধিমত্তাসহ ক্যামেরা বসবে, স্পিডগানও বাসানো হচ্ছে। এগুলো বসলে তারপর ওনারা সুবিধাজনক সময়ে সিদ্ধান্ত নেবেন কী করা যায়। আমার মনে হচ্ছে, ঈদের আগে এটি (মোটরসাইকেল) হওয়া খুবই কঠিন। ঈদের আগে মনে হয় না।’


উল্লেখ্য, পদ্মা সেতু চালুর পরদিন অন্যান্য যানবাহনের পাশাপাশি মোটসাইকেলও চালু হয়েছিল। তবে এক দিন পরই পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করে সরকার।


মন্ত্রিসভার বৈঠকে পদ্মা সেতু চালু হওয়ায় অভিনন্দন প্রস্তাব আনা হয় বলে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এর জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সবার সম্মিলিত প্রচেষ্টায়, বিশেষ করে জনগণ যেভাবে সহায়তা দিয়েছে এবং তাঁকে উৎসাহ দিয়েছে, সেটি বড় ফ্যাক্টর হিসেবে কাজ করেছে। একই সঙ্গে তিনি পদ্মা সেতু প্রকল্পের সঙ্গে জড়িত ব্যক্তিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও