কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মেগানের দুর্ব্যবহারের অভিযোগের তদন্ত প্রতিবেদন গোপনই থাকছে

প্রথম আলো যুক্তরাজ্য / ইংল্যান্ড প্রকাশিত: ৩০ জুন ২০২২, ২১:০৩

ডাচেস অব সাসেক্স মেগান মার্কেলের বিরুদ্ধে ব্রিটিশ রাজপ্রাসাদের দুই কর্মচারীর আনা দুর্ব্যবহারের অভিযোগ কীভাবে সমাধা হয়েছে, তা প্রকাশ করা হবে না। বাকিংহাম প্যালেস সূত্রের বরাত দিয়ে বিবিসি এ কথা জানিয়েছে।


কর্মচারীদের দুর্ব্যবহারের শিকার হওয়ার অভিযোগের বিষয়ে ২০২১ সালের মার্চে তদন্ত শুরু হয়। অভিযোগের পরিপ্রেক্ষিতে নেওয়া পদক্ষেপের বিষয়টি পর্যালোচনা প্রতিবেদনে উঠে আসে। তবে নীতিগত কোনো ধরনের পরিবর্তন আনার বিষয়টি প্রকাশ করা হচ্ছে না।


রাজপ্রাসাদ সূত্র জানিয়েছে, যারা তদন্ত প্রক্রিয়ায় অংশ নিয়েছে, তাদের গোপনীয়তা রক্ষার প্রয়োজন রয়েছে। তবে ডাচেস অব সাসেক্স দৃঢ়ভাবে তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন।


রাজকীয় সূত্রটি জানায়, বাকিংহাম প্যালেসের ওই তদন্তের পর ‘নীতি ও কার্যবিধিতে’ কিছু পরিবর্তন আনা হয়। বিষয়গুলো সব কর্মচারী ও রাজপরিবারের সব সদস্যকে জানিয়ে দেওয়া হবে। এতে রাজকর্মচারীদের কাজের মান বাড়বে।


তবে কোন বিষয়গুলো বাস্তবায়ন করা হয়েছে, তা প্রকাশ করা হবে না। তদন্তে কারা সহযোগিতা করেছেন, সে বিষয়ে জানানো হয়নি। মেগানের বিরুদ্ধে আনা অভিযোগের বিষয়টি সমাধা করতে পরামর্শের জন্য সাবেক ও বর্তমান কর্মচারীদের আমন্ত্রণ জানানো হয়েছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও