কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সংসদে মসিউর–হারুন পাল্টাপাল্টি

প্রথম আলো জাতীয় সংসদ ভবন প্রকাশিত: ৩০ জুন ২০২২, ১৬:৩৭

ক্ষমতাসীন দলের পাশাপাশি প্রধান বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্যদের হুমকি-ধমকিতে ‘আতঙ্কিত’ বলে জানিয়েছেন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ।


আজ বুধবার জাতীয় সংসদে অর্থ বিল পাসের আলোচনায় হারুন এ কথা বলেন। এর আগে হারুনের সঙ্গে বিরোধীদলীয় চিফ হুইপ জাতীয় পার্টির সংসদ সদস্য মসিউর রহমানের বিতর্ক হয়। একপর্যায়ে মসিউর বলেন, তিনি হারুনকে বক্তব্য দেওয়ার সময় বাধা দেবেন।


গত জানুয়ারিতে সংসদের শীতকালীন অধিবেশনেও বিএনপির সদস্য হারুনের বক্তব্যে নাখোশ হয়ে মসিউর রহমান বলেছিলেন, সংসদের লবিতে কোনো দুর্ঘটনা ঘটলে তিনি দায়ী থাকবেন না।


আজ অর্থ বিল পাসের আলোচনায় হারুন অভিযোগ করেন, তাঁদের যথেষ্ট সময় দেওয়া হয় না। বন্যা, দ্রব্যমূল্য, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা করতে চেয়েও বিএনপি সময় পায়নি। তিনি বলেন, বিশেষ অধিকারের নোটিশ আলোচনার জন্য তাঁকে দুই মিনিটে বক্তব্য শেষ করতে সতর্ক করেন স্পিকার।


আগের দিন ক্ষমতাসীদলীয় সংসদ সদস্য মমতাজ বেগমের বক্তব্যের (বিএনপির সমালোচনা করেছিলেন) প্রসঙ্গ টেনে হারুন বলেন, ‘আমরা মাত্র কয়েকজন সদস্য। আমরা কথা বলতে গেলে এতে যদি আপত্তি ও বাধা থাকে, তাহলে বলেন, আমরা সংসদ ছেড়ে চলে যাই।’


হারুনের বক্তব্যের সময় সরকারি দলের সদস্যরা হইচই করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও