কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


শাহজালালে ২২ লাখ সৌদি রিয়াল ফেলে পালালো যাত্রী

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২২ লাখ ৯৯ হাজার ৫০০ সৌদি রিয়াল (বাংলাদেশি মুদ্রায় ৬ কোটি টাকা) জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর এবং ঢাকা কাস্টম হাউস প্রিভেন্টিভ টিম।

আজ বৃহস্পতিবার সকালে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক আহমেদুর রেজা চৌধুরী দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত রাতে এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৫৮৫ ফ্লাইটে দুবাই যাওয়ার জন্য চেক ইন করেন মামুন খান নামে এক যাত্রী। তার লাগেজে কৌশলে রিয়ালগুলো লুকানো ছিল। তল্লাশিতে ধরা পড়লে গ্রেপ্তার এড়াতে ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ না করেই তিনি বিমানবন্দর ত্যাগ করেন।

রেজা চৌধুরী আরও জানান, রাত সাড়ে ৯টার দিকে তল্লাশি শুরু হয়। ফ্লাইটের প্যাসেঞ্জারস হোল্ড ব্যাগেজ স্ক্রিনিং রুমের স্ক্যানিং মেশিনে লাগেজটি স্ক্যান করা হলে মুদ্রা সদৃশ বস্তুর অস্তিত্ব পাওয়া যায়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উপস্থিতিতে লাগেজ খুলে দেখা যায়, ৩৪টি শার্টের ভেতরে কাগজের বোর্ডের মধ্যে রিয়ালগুলো বিশেষ কায়দায় লুকানো ছিল। সে সময় খোঁজ করেও লাগেজটির মালিককে পাওয়া যায়নি। পরে এমিরেটস কাউন্টার, ইমিগ্রেশন ও এভিয়েশন সিকিউরিটির সহায়তায় যাত্রীর বিস্তারিত তথ্য পাওয়া যায়। এ ঘটনায় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে। জব্দ বৈদেশিক মুদ্রা কাস্টমস গুদামে জমা দেওয়া হবে। এছাড়া কাস্টমস অ্যাক্ট ও বিশেষ ক্ষমতা আইন, ১৯৭৪ অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন