কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জ্ঞান হারালেন এক কারখানার ৫০ নারী কর্মী

বাংলা ট্রিবিউন গাজীপুর প্রকাশিত: ২৯ জুন ২০২২, ২০:২৪

গাজীপুরের শ্রীপুরে আরবেলা ফ্যাশন লিমিটেড পোশাক কারখানার অর্ধশত নারী শ্রমিক আকস্মিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন। তাদের শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিক ও ফার্মেসিতে চিকিৎসা দেওয়া হয়েছে। বুধবার (২৯ জুন) দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে।


অসুস্থ শ্রমিক সাথী আক্তার (২৪) জানান, তিনি সুইং শাখায় কাজ করেন। তার পাশের সহকর্মী নাসরিন আক্তার (২৫) মেশিনে কাজ করার সময় হঠাৎ করে ঢলে পড়েন। তার ঢলে পড়ার দৃশ্য দেখে কাউকে কিছু বলার আগেই তিনি নিজেও ঢলে পড়েন। পরে নিজেকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেখতে পান।



সুইং শাখার কর্মী রিমি আক্তার (২২) বলেন, হঠাৎ করে সহকর্মীদের ঢলে পড়ার দৃশ্য দেখি। অনেকে ঢলে পড়াদের টেনে তুলে মাথায় পানি দিয়েছেন। একের পর এক কমপক্ষে অর্ধশত নারী শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। এর কিছু সময় পর আমিও জ্ঞান হারাই। চেতন ফিরলে নিজেকে একটি স্বাস্থ্যসেবা কেন্দ্রে দেখতে পাই। 



কারখানা এলাকার বাসিন্দা মকবুল হোসেন বলেন, দুপুরের দিকে আকাশ কিছুটা মেঘলা ছিল। এ সময় কারখানা ও আশপাশের আবহাওয়া ছিল প্রচণ্ড গরম। ঠিক এ সময়েই নারী শ্রমিকদের হঠাৎ অসুস্থের খবর পাওয়া যায়। কোনও কোনও নারী শ্রমিক বলেছেন কারখানার বাথরুমে গিয়ে তারা ভয় পেয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও