কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টেস্ট ম্যাচ জিততে হলে যা করতে হবে জানালেন সাকিব

যুগান্তর প্রকাশিত: ২৮ জুন ২০২২, ২১:৫২

অভিজ্ঞতা, শক্তি-সামর্থ্যে ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ সমানে সমান। তারপরও অ্যান্টিগা ও সেন্ট লুসিয়ায় ৭ ও ১০ উইকেটের ব্যবধানে হারে বাংলাদেশ। 



টেস্টে ২২ বছরের পথচলায় উন্নতির তেমন ছাপ রাখতে পারেনি বাংলাদেশ। ক্রিকেটের এই আদি ফরম্যাটে নিজেদের উন্নতি নিয়ে কথা বলেছেন অধিনায়ক সাকিব আল হাসান। 


উইন্ডিজে হারের পর সাকিব বলেন, উন্নতি আসলে সব বিভাগেই করতে হবে। আমরা যদি টেস্ট ম্যাচ জিততে চাই, সব বিভাগেই উন্নতি করতে হবে। ভালো দিক হলো, এখন অনেক বড় একটা বিরতি আছে। যারা টেস্ট খেলতে আগ্রহী তারা হয়তো যার যার জায়গা থেকে উন্নতি করার চেষ্টা করবে। উন্নতি ছাড়া আর কোনো পথ নেই ভালো করার।


সাকিব আরও বলেন, আমাদের এমন কোনো সেট অব প্লেয়ারও নেই যাদের আনলে তারাও ভালো করে ফেলবে। যারা আছি বা বাইরে আর যে দুই-চারজন আছে, সবাই মিলে যদি একসঙ্গে পরিকল্পনা করে এগোতে পারি, তাহলেই ভালো কিছু সম্ভব হবে। তা না হলে এতদিন ধরে যা হয়ে আসছে তা থেকে খুব বেশি একটা পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই।


টেস্টে ভালো করার জন্য ক্রিকেটারদের মানসিকতার পরিবর্তনও খুব করে দরকার জানিয়ে সাকিব বলেন, আমাদের নিজেদের চিন্তার পরিবর্তনটা খুব জরুরি। এ জায়গায় কাজ করার আছে। এখন পাঁচ মাসের মতো একটা সময় আছে। সবাই বসে, কথা বলে, চিন্তা-ভাবনা করে সিদ্ধান্তগুলো নেওয়া যাবে বলে আমি মনে করি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও