কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তিন বছর পর শুরু হচ্ছে প্রাথমিকের শিক্ষক বদলি

জাগো নিউজ ২৪ গাজীপুর প্রকাশিত: ২৮ জুন ২০২২, ২১:২৯

দীর্ঘ তিন বছর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বদলি বন্ধ থাকার পর তা আবারও চালু হতে যাচ্ছে। অনলাইনে বদলির পাইলটিং বুধবার (২৯ জুন) শুরু হতে যাচ্ছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন কার্যক্রমের উদ্বোধন করবেন। মঙ্গলবার (২৮ জুন) রাতে সংশ্লিষ্ট প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, অনলাইনে শিক্ষক বদলি কার্যক্রমের পাইলটিং শুরু হতে যাচ্ছে।


বুধবার (২৯ জুন) সকাল সাড়ে ১০টায় গাজীপুরের কালিয়াকৈর থেকে এ কার্যক্রম শুরু হতে যাচ্ছে। এ উপলক্ষে কালিয়াকৈর উপজেলা পরিষদ মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


অনুষ্ঠানে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, মন্ত্রণালয়ের সচিব আমিনুল ইসলাম খান উপস্থিত থাকবেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, করোনা মহামারির সময়ে প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকায় ২০২০ সালের ২৫ অক্টোবর প্রতিষ্ঠানটির এক আদেশে শিক্ষক বদলি বন্ধ করে দেওয়া হয়। পরে সদ্যবিদায়ী মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলমের নির্দেশে গত ১৩ জুন এ নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। আগামী বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বদলি কার্যক্রম করা হবে বলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নিশ্চিত করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও