কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নদীতে পড়ার ১০ মাস পর পেলেন সচল ফোন

প্রথম আলো যুক্তরাজ্য / ইংল্যান্ড প্রকাশিত: ২৮ জুন ২০২২, ১১:২৯

বাগ্‌দত্তা ও বন্ধুদের নিয়ে ঘুরতে গিয়েছিলেন এক ব্যক্তি। সেখানে নদীতে নৌকা চালানোর সময় হঠাৎ তাঁর পকেট গলে আইফোনটি নদীতে পড়ে যায়। অনেক খুঁজেও না পেয়ে সেটি ফেরত পাওয়ার আশা বাদ দেন তিনি। তবে হারিয়ে ফেলা আইফোন ফেরত পেয়েছেন তিনি। এক দিন-দুই দিন নয়, পাক্কা ১০ মাস পর। তা–ও সচল অবস্থায়। অবাক করা এ ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে।


ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি গত রোববার এক প্রতিবেদনে জানিয়েছে, হারিয়ে ফেরত পাওয়া আইফোনটির মালিক হলেন ওয়াইন ডেভিস। বাড়ি যুক্তরাজ্যের এডিনবরায়। গত বছরের আগস্টে বাগ্‌দত্তা ফিওনা গার্ডনার ও কয়েকজন বন্ধুকে নিয়ে ওয়েই নদীতে ঘুরতে গিয়েছিলেন। সেখানেই নৌকা চালানোর সময় পকেট গলে পানিতে পড়ে যায় আইফোনটি।


চলতি মাসের শুরুর দিকে নদীর তলদেশে একটি আইফোন খুঁজে পান মিগুয়েল পাচেকো নামের এক ব্যক্তি। পরে সেটি বাড়িতে নিয়ে তিনি পরিষ্কার করেন। শুকানোর পর চার্জ দেন ফোনটিতে। এরপর দিব্যি চালু হয় আইফোনটি। মিগুয়েল বলেন, চালু হওয়ার পর আইফোনটি দেখে মনেই হয়নি এটা পানির নিচে পড়ে ছিল। এটির পর্দায় দুজন নারী-পুরুষের ছবি ছিল। আর তারিখ লেখা ছিল ১৩ আগস্ট।


পরে স্থানীয় কমিউনিটি ফেসবুক পেজে আইফোনটির প্রকৃত মালিককে খুঁজতে পোস্ট দেন মিগুয়েল। সেই পোস্ট নজরে পড়ে ওয়াইন ডেভিস ও ফিওনা গার্ডনারের এক বন্ধুর। তিনি মিগুয়েলকে জানান, ফোনটির পর্দায় থাকা ছবির নারী ও পুরুষ তাঁর পরিচিত। তাঁদের নাম ওয়াইন ও ফিওনা। আর ফোনটি ওয়াইন ব্যবহার করতেন। বন্ধুর মারফত মিগুয়েলের সঙ্গে যোগাযোগ করেন ওই যুগল। পরে তাঁদের আইফোন ফেরত দেন মিগুয়েল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও