কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্মার্টফোন দ্রুত চার্জ করার ৫ কৌশল

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৭ জুন ২০২২, ১২:৪৪

সময় দেখতে কিংবা সকালে ঘুম থেকে উঠতে অ্যালার্মের জন্যও এখন ঘড়ি ব্যবহারের চল বোধহয় ফুরিয়েছে। কেননা দূর-দূরান্তে যোগাযোগ ছাড়াও এসব কাজে স্মার্টফোনের ওপরই নির্ভরশীল সবাই। প্রযুক্তিনির্ভর দুনিয়ায় স্মার্টফোন ছাড়া আমাদের এক মুহূর্তও চলে না। তবে সারাক্ষণ স্মার্টফোন ব্যবহার করলেও এর চার্জ দিতে ভুলে যান বেশিরভাগ মানুষই।


এজন্য দুর্ভোগও পোহাতে হয় নিশ্চয়ই। জরুরি মিটিং কিংবা ক্লাস করছেন এমন সময় খেয়াল হলো ফোনের চার্জ ১০ শতাংশের নিচে। হাতের কাছে চার্জারও নেই। কিংবা বাসা থেকে বের হওয়ার সময় খেয়াল করলেন ফোনে পর্যাপ্ত চার্জ নেই। এক্ষেত্রে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।


চলুন দ্রুত স্মার্টফোন চার্জ করার কয়েকটি কৌশল জেনে নেওয়া যাক


ফোনটি সুইচ অফ করুন


ফোন অন করে চার্জ করলে তুলনামূলক অনেকটাই বেশি সময় লাগে। কিন্তু ফোন অফ করে চার্জ করলে তুলনামূলক অনেক কম সময় লাগে। সেকারণে ফোন চার্জ করার সময় অবশ্যই ফোন সুইচ অফ করে চার্জ করুন।


ফ্লাইট মোড অন করুন


যারা ফোন অফ করে ফোন চার্জ করতে ইচ্ছুক নন। তারা অবশ্যই ফোনে ফ্লাইট মোড অন করে চার্জ দিন। ফ্লাইট মোড অন থাকলে নেটওয়ার্কের সঙ্গে ফোন সংযোগ বন্ধ হয়ে যায়। ফলে অতি দ্রুত ফোন চার্জ করা সম্ভব। না হলে আপনার ফোনে কল , মেসেজ আসতেই থাকবে যা দ্রুত চার্জ হওয়ায় ব্যাঘাত ঘটায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও