কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গুরুতর অসুস্থতায় মারা যাবেন পুতিন: ইউক্রেনীয় জেনারেল

বাংলা ট্রিবিউন রাশিয়া প্রকাশিত: ২৬ জুন ২০২২, ২০:২৩

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ‘গুরুতর’ অসুস্থতায় ভুগছেন। এমনটাই বিশ্বাস ইউক্রেনের কর্মকর্তাদের। আর দেশটির গোয়েন্দা প্রধান মেজর জেনারেল কিরিলো ও. বুদানোভের মতে, আগামী দুই বছরের মধ্যে মারা যাবেন পুতিন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম নিউজউইক।


শনিবার সংবাদমাধ্যম ইউএসএ টুডে-তে প্রকাশিত এক সাক্ষাৎকারে বুদানোভ দাবি করেন, পুতিনের সামনে দীর্ঘ জীবন নেই। তবে নিজের দাবির স্বপক্ষে কোনও প্রমাণ দেননি তিনি।


রুশ প্রেসিডেন্টের দফতর ক্রেমলিন অবশ্য বরাবরই জোর দিয়ে বলে আসছে যে, পুতিন সুস্থ আছেন। তবে তার প্রকৃত অবস্থা নিয়ে প্রশ্নের অবকাশ রয়ে গেছে।


এই মাসের শুরুর দিকে সংবাদমাধ্যম নিউজউইক জানিয়েছে, একটি ক্লাসিফায়েড মার্কিন রিপোর্টে বলা হয়েছে, রাশিয়ার প্রেসিডেন্ট গত এপ্রিল মাসে ক্যানসারের চিকিৎসা নিয়েছিলেন।


বুদানভ গত মে মাসেও দাবি করেছিলেন যে, পুতিন ক্যানসার এবং অন্যান্য রোগে ‘খুব অসুস্থ’ ছিলেন। স্কাই নিউজের সঙ্গে আলাপকালে তিনি দাবি করেছিলেন, রুশ প্রেসিডেন্টের মানসিক ও শারীরিক অবস্থা খুবই বাজে ছিল এবং তিনি খুব অসুস্থ। তবে একই মাসে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ পুতিনের অসুস্থতার খবর নাকচ করে দেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও