কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বয়কাট চুলে কেন আগ্রহী সৌদি কর্মজীবী নারীরা

প্রথম আলো সৌদি আরব প্রকাশিত: ২৬ জুন ২০২২, ১২:১১

সৌদি আরবের নারী চিকিৎসক সাফি (ছদ্মনাম) দেশটির রাজধানী রিয়াদে একটি হাসপাতালে নতুন কাজ শুরু করেছেন। চাকরি নেওয়ার পর সেখানকার সেলুনে গিয়ে গলা পর্যন্ত লম্বা ঢেউখেলানো চুল ছোট করে কেটে ফেলেন সাফি। সৌদি আরবে কর্মজীবী নারীদের অনেকেই এখন এভাবে ছোট চুল রাখছেন। খবর এএফপির।


ছোট করে চুল কাটার এ ধরনটি ইংরেজিতে বয়কাট নামে পরিচিত। সৌদি প্রিন্স মোহাম্মদ বিন সালমানের শাসনামলে কর্মক্ষেত্রে নারীদের অংশগ্রহণ বাড়ছে। কর্মজীবী নারীরা এ ধরনের চুলের ছাঁটকে সুবিধাজনক বলে মনে করছেন।


এভাবে চুল কাটার আরও একটি কারণ আছে বলে জানান সাফি। তিনি বলেন, এতে চুলের দিকে পুরুষদের অনাকাঙ্ক্ষিত দৃষ্টি ও আকর্ষণ এড়িয়ে কাজে বেশি মনোনিবেশ করা যায়।


রিয়াদের একটি সেলুনের চুলের পরিচর্যাকারী লামিস বলেন, নারী ক্রেতাদের মধ্যে ছোট চুল বা বয়কাটের প্রবণতা বাড়ছে। ৩০ জনের মধ্যে ৭ থেকে ৮ জন ক্রেতা বয়কাট করতে চান। বয়কাট এখন নারীদের মধ্যে খুবই জনপ্রিয়। বিশেষ করে কর্মজীবী নারীরা চুলের এ রকম ছাঁট বেশি পছন্দ করেন।


সৌদি প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সময়ে মাথায় হিজাব পরার বাধ্যতামূলক নিয়ম শিথিল করা হয়। বিভিন্ন কনসার্টে নারীদের অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও