কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বোলারদের ধৈর্য ধরতে বললেন তামিম

প্রথম আলো প্রকাশিত: ২৫ জুন ২০২২, ১০:৩৬

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্রেগ ব্রাফেটের ক্যারিয়ার স্ট্রাইক রেট ৪০। গত এক বছরে সেটি কমে এসেছে ৩৭-এ। কিন্তু সেন্ট লুসিয়া টেস্টের প্রথম দিন শেষে টেস্ট ক্রিকেটে মন্থর ব্যাটিংয়ের জন্য পরিচিত এই ব্যাটসম্যান অপরাজিত আছেন ৫৫ বলে ৩০ রানের ইনিংস খেলে, স্ট্রাইক রেট ৫৪.৫৫! তাঁর সঙ্গী জন ক্যাম্পবেল ৪১ বলে ৩২ রানে অপরাজিত, তাঁর স্ট্রাইক রেট ৭৮.০৫।


দুই ক্যারিবীয় ওপেনারের দ্রুত রান তোলার পেছনে ‘দায়ী’ বাংলাদেশ দলের বোলাররাই। ২৩৪ রানে অলআউট হওয়ার পর দিনের শেষ সেশনে নতুন বলটা কাজে লাগাতে পারেনি ইবাদত হোসেন-খালেদ আহমেদরা। উইকেটের নেশায় প্রচুর আলগা বল করেছেন প্রায় সবাই। সেই সুযোগটাও নিয়েছেন দুই ওয়েস্ট ইন্ডিজ ওপেনার।


দিন শেষে বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবালও নিজ দলের বোলারদের এই ভুলের কথা বললেন। প্রথম দিন শেষে ১৬ ওভারে ৬৭ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ, রান রেট ৪.১৯। তামিম বলছিলেন, ‘বোলিংয়ে ২৫-৩০ রান আরও কম দিতাম, তাহলে ভালো হতো। কারণ ওরা যে ধরনের ব্যাটিং করে সাধারণত, সেটা এত দ্রুত না। আমার কাছে মনে হয় ২০-২৫ রান বেশি দিয়ে দিয়েছি।’


বোলারদের পারফরম্যান্সটি বিচার করা হচ্ছে মূলত তাদের সাম্প্রতিক পারফরম্যান্সের ভিত্তিতে। অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে দারুণ মিতব্যয়ী ছিলেন প্রত্যেকেই। বিশেষ করে ওয়েস্ট ইন্ডিজকে প্রথম ইনিংসে এক চুল ছাড় দেননি বোলাররা। সেন্ট লুসিয়ায় অন্তত প্রথম দিন সেই পারফরম্যান্সের ছিটেফোঁটাও দেখা গেল না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও