কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাজছে সাগরকন্যা, পর্যটকদের জন্য বাড়ছে সুবিধা

বাংলা ট্রিবিউন কুয়াকাটা প্রকাশিত: ২৫ জুন ২০২২, ০৮:৪৩

পায়রা নদীর ওপর লেবুখালী সেতু নির্মাণের পরেই বলা হয়েছিল সাগরকন্যা কুয়াকাটায় পৌঁছাতে সময় কম লাগবে। তখন বলা হয় মাত্র সাত ঘণ্টায় পৌঁছা যাবে। তবে এবার স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনে সময় আরও কমে এসেছে। মাত্র ছয় ঘণ্টায় কুয়াকাটায় পৌঁছানো যাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। সড়ক পথে যোগাযোগ সহজ হওয়ায় কক্সবাজার থেকেও দ্রুত পৌঁছা যাবে ১৮ কিলোমিটার বিস্তৃত এ সৈকতে। 


কুয়াকাটায় দাঁড়িয়ে একইসঙ্গে দেখা মিলবে সূর্যোদয়-সূর্যাস্তের। লাল কাঁকড়ার সঙ্গে অবিরাম ছোটাছুটি, বালুকা বেলায় প্রিয়জনের সঙ্গে হাঁটাহাঁটি, দিগন্ত জোড়া আকাশ আর সমুদ্রের নীল জলের তরঙ্গায়িত ঢেউ ও উড়ে যাওয়া সাদা গাংচিলের দল দেখা এখন আরও সহজ হবে। এক পাশের বিশাল সমুদ্র আর অন্য পাশের নারিকেল গাছের সারি, পরিচ্ছন্ন বেলাভূমি এবং ম্যানগ্রোভ বন সাগরকন্যাকে দিয়েছে ভিন্ন মাত্রা।  


এদিকে পদ্মা সেতুর সুফল পেতে কুয়াকাটার পর্যটন সংশ্লিষ্টরা কোমর বেঁধে নেমেছেন। নতুন নতুন স্থাপনা তৈরির পাশাপাশি পর্যটক আকর্ষণে নানা ধরনের উদ্যোগ নিয়েছেন তারা। বলা চলে নতুনসাজে নিজেকে মেলে ধরতে প্রস্তুত সাগরকন্যা। 


ঢাকা থেকে ৬ ঘণ্টায় কুয়াকাটা  


ইতোমধ্যে সেতুর উদ্বোধন উপলক্ষে কুয়াকাটার বিভিন্ন হোটেল-মোটেল ও রিসোর্টের ভাড়ায় ৫০ শতাংশ ছাড় চলছে। 


পর্তুগিজ জলদস্যু বাহিনী ‘নটুয়া’ থেকে পটুয়াখালী


কুয়াকাটার হোটেলে-মোটেল মালিক সমিতির সভাপতি ও হোটেল বনানীর মালিক শফিকুর রহমান বলেন, পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে কুয়াকাটার হোটেল-মোটেলে পর্যটক আকর্ষণে ৫০ শতাংশ ছাড়ের ঘোষণা দেওয়া হয়েছে। সেতু দিয়ে চলার আনন্দ ভাগাভাগি করতে এ বিশেষ ছাড় দেওয়া হয়েছে বলে জানান তিনি। 


তিনি বলেন, পর্যটকদের কুয়াকাটা ভ্রমণ আরও আনন্দদায়ক করতেই আমাদের এ বিশেষ উদ্যোগ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও