কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইয়োগায় নিবেদিত তারা...

বাংলা ট্রিবিউন মুম্বাই প্রকাশিত: ২১ জুন ২০২২, ২০:৫৫

মঙ্গলবার (২১ জুন) বিশ্ব ইয়োগা দিবস। ইয়োগা মানেই ফিটফাট শরীর আর ফুরফুরা মন। বিশেষ করে অভিনেতা-অভিনেত্রীদের জন্য এ যেন কমপালসরি সাবজেক্ট। হিরোদের ইয়োগা নিয়ে ভারতীয় মিডিয়ার অতো সাড়াশব্দ না থাকলেও বলিউডপাড়ার নায়িকাদের ইয়োগা নিয়ে সদা সরগরম ক্যামেরা-শিকারিরা। তাদের লেন্সের ডগায় সবসময় কারা ঘুর ঘুর করেন?


আলিয়া ভাট



বলিউডের ফ্যাট টু ফিট জার্নিতে আলিয়ার নামটাই আসবে সবার আগে। নিজের ফিটনেস সাম্রাজ্য নিয়ে প্রথম সারির এ নায়িকা একেবারে সোচ্চার। সোশ্যাল মিডিয়ার যত হ্যান্ডেল, সবকটাতেই নিয়ম করে ইয়োগার পোজ আপলোড করতে ভোলেন না আলিয়া ভাট। এ ছবিতে তাকে দেখা যাচ্ছে কপোতাসনে, সোজা বাংলায় যাকে বলে কবুতর পোজ।



মালাইকা অরোরা


৪৮ বছরের এই উচ্ছ্বল ‘তরুণী’র হরেক ব্যায়ামের কালেকশনে ইয়োগাটাই সবচেয়ে ফোকাস পায়। ভক্তদের শেখাতে ইয়োগা নিয়ে বিভিন্ন আসনের ভিডিও পর্যন্ত তিনি শেয়ার করে আসছেন। অনেক কঠিন কঠিন আসনও মালাইকা অরোরার কাছে নস্যি। আছে নিজের একটা ইয়োগা স্টুডিও। ছবিতে মালাইকাকে দেখা যাচ্ছে সেতুবন্ধাসন আসনে।



শিল্পা শেঠি


বলিউডের ফিটনেস নিয়ে কথা হবে আর শিল্পার নাম আসবে না! ইয়োগার যত পোজ আছে, সবই পারেন তিনি। আগে তো সময় পেলেই ছাড়তেন টিউটোরিয়াল ভিডিও। ছবিতে শিল্পাকে দেখা যাচ্ছে এক পায়ের চেয়ার আসনে।


সারা আলি খান


‘লাভ আজ কাল’ ছবির নায়িকা সারা আলি খানও ইয়োগা-পাগল। পিলাতে, ওয়েট ট্রেনিং ও কার্ডিওর পাশাপাশি এখন নিয়মিত ইয়োগাতেও দেখা যায়। ছবিতে তাকে দেখা যাচ্ছে বৃক্ষাসনে। যে আসনে শরীর ও মনে আসে ভারসাম্য।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও