কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মাঝআকাশে তিনি ১৮৫ যাত্রীর ত্রাতা

সমকাল ভারত প্রকাশিত: ২০ জুন ২০২২, ২২:২৮

মনিকা খান্না চেয়েছিলেন পাখির মতো উড়তে। সেই ইচ্ছাকে বাস্তবে রূপ দিয়েছিলেন একজন দক্ষ পাইলট হওয়ার মাধ্যমে। এরপর বিমানের ককপিটে বসে দাপিয়ে বেড়িয়েছেন এক দিগন্ত থেকে অন্য দিগন্ত। অন্যান্য দিনের মতো রোববারও মনিকা খান্না উড়ছিলেন স্পাইস জেটের এসজি৭২৫ ফ্লাইটটি নিয়ে। কিন্তু মাঝআকাশে পাখির ধাক্কায় আগুন ধরে যায় বিমানের ইঞ্জিনে।


মনিকার কাঁধে তখন বিমানে থাকা ১৮৫ যাত্রীর জীবন রক্ষার গুরু দায়িত্ব। সেই দায়িত্বটা সাফল্যের সঙ্গে পালন করেছেন স্পাইস জেটের এই বৈমানিক। অগ্নি পরীক্ষায় উতরে গিয়ে উড়োজাহাজটিকে পটনায় জরুরি অবতরণ করিয়ে ১৮৫ যাত্রীর জীবন রক্ষা করেন তিনি। আর তাতে ১৮৫ যাত্রীর ত্রাতা বনে যাওয়া মনিকা এখন দু'হাতে প্রশংসা কুড়াচ্ছেন।


রোববার বিহারের পাটনা বিমানবন্দর থেকে আরোহীদের নিয়ে স্পাইস জেটের ওই বিমানটি দিল্লির উদ্দেশে যাত্রা শুরু করে। এর কিছুক্ষণ পর পাখির ধাক্কায় বিমানের ইঞ্জিনে আগুন ধরে যায়। পাটনা বিমানবন্দর থেকে টেক-অফের পরই বিমানের ডানায় আগুন দেখতে পান স্থানীয়রা। আগুন দেখে তারা বিমানবন্দরে খবর দেন। আর পাইলট মনিকা খান্না বিমানের ইঞ্জিনে আগুন ধরে যাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পরপরই সেটি পাটনা বিমানবন্দরে জরুরি অবতরণ করান। তার এমন সাহসিকতাপূর্ণ এবং সময়োচিত সিদ্ধান্তে ১৮৫ যাত্রী অল্পের জন্য বেঁচে যান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও