কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বৃষ্টিদিনের সাজ

কালের কণ্ঠ প্রকাশিত: ২০ জুন ২০২২, ১০:১১

ঝড়-বৃষ্টি যাই হোক, গাড়ি, বাস কিংবা হুডতোলা রিকশায় বৃষ্টির ঝাপটা সামলেই রওনা হতে হয় কর্মক্ষেত্র বা ক্লাসে। বৃষ্টির এই সময়ে মেকআপ ঠিক রাখাটাই কঠিন হয়ে পড়ে। অফিস হোক বা ক্লাস, পরিপাটি থাকতে হয় নারীদের। আর দাওয়াত কিংবা পার্টির বেলাও রোদ হোক বা বৃষ্টি, সাজটাও থাকা চাই সুন্দর।


বৃষ্টির দিনে সাজের বেলায় প্রথমেই মাথায় রাখতে হবে পানির কথা। এমন দিনে চলতে-ফিরতে বৃষ্টির ঝাপটা গায়ে লাগাটাই স্বাভাবিক। এ জন্য পানি নিরোধক অর্থাত্ ওয়াটার প্রুফ মেকআপ উপকরণ ব্যবহার করতে হবে। এখন বাজারে ওয়াটার প্রুফ মাশকারা, কাজল, আইলাইনারসহ অনেক জিনিস পাওয়া যায়; যেগুলো পানিতে ভিজলেও নষ্ট হয় না। এমন উপকরণ ব্যবহার করলে বৃষ্টির দিনেও সুরক্ষিত থাকবে সাজ।   


বৃষ্টির দিনে আমাদের ত্বক আর্দ্র ও কোমল থাকে। তাই ত্বকের টোন বুঝে মেকআপ করলেই সুন্দর দেখাবে। ফাউন্ডেশন বেছে নিতে হবে ত্বকের রঙের সঙ্গে মিলিয়ে। ত্বকের সঙ্গে মেকআপের পুরোপুরি সামঞ্জস্য আনতে প্রাইমার ব্যবহার করলে ভালো ফল পাওয়া যায়। ফাউন্ডেশন ব্যবহারের আধাঘণ্টা আগে ত্বকে প্রাইমার ব্যবহার করা ভালো। এতে ত্বকের সঙ্গে মেকআপ সুন্দরভাবে মিশে যাবে। এমন দিনে ভারী মেকআপ না করাই ভালো। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও