কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ব্রহ্মপুত্রের পানি বিপৎসীমার ৫১ সেমি, ধরলার ৪৪ সেমি ওপরে

ডেইলি স্টার কুড়িগ্রাম প্রকাশিত: ২০ জুন ২০২২, ০৯:১৬

কুড়িগ্রামে ব্রহ্মপুত্র নদ ও ধরলা নদীর পানি আরও বেড়েছে। তবে তিস্তা নদীর পানি কমেছে। আজ সোমবার সকাল ৬টা থেকে ব্রহ্মপুত্রের পানি কুড়িগ্রামের চিলমারী পয়েন্টে বিপৎসীমার ৫১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।


একই সময়ে ধরলার পানি কুড়িগ্রামের ব্রিজ পয়েন্টে বিপৎসীমার ৪৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।তবে, তিস্তা নদীর পানি কমে লালমনিরহাটের তিস্তা ব্যারেজ পয়েন্টে বিপৎসীমার ৭ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।



ব্রহ্মপুত্রের পানি বিপৎসীমার ৩২ সেমি, ধরলায় ২৭ সেমি, তিস্তায় ১ সেমি ওপরে
পানি উন্নয়ন বোর্ড দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানিয়ে বলেছে, তিস্তাপাড়ে দুর্গত এলাকাগুলোয় গত রাত থেকে বন্যার পানি নামতে শুরু করেছে।লালমনিরহাটের আদিতমারী উপজেলার কিসামত চন্দ্রপুর গ্রামে ভেটেশ্বর নদীতে কৃষক আব্দুল হামিদ (৬০) ডুবে মারা গেছেন। পুলিশ গতকাল তার মৃতদেহ উদ্ধার করে। তিনি নদীতে মাছ ধরতে গিয়েছিলেন বলে স্থানীয়রা ডেইলি স্টারকে জানিয়েছেন।



বানভাসিরা ডেইলি স্টারকে আরও জানান, অনবরত বৃষ্টির কারণে তাদের দুর্ভোগ অনেক বেড়েছে। একদিকে নদ-নদীর পানিতে ভাসছেন, অন্যদিকে বৃষ্টির কারণে গরু, ছাগলসহ ঘরের আসবাবপত্র সরিয়ে নিরাপদে নিতে সমস্যা হচ্ছে।শুধু শুকনো খাবার খেয়ে তাদেরকে দিন কাটাতে হচ্ছে উল্লেখ করে তারা আরও জানান, সরকারিভাবে যে ত্রাণ সহায়তা দেওয়া হচ্ছে তা প্রয়োজনের তুলনায় খুবই সামান্য।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও