কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বন্যাদুর্গত এলাকায় নেই বেশিরভাগ মন্ত্রী-এমপি

সমকাল সুনামগঞ্জ প্রকাশিত: ২০ জুন ২০২২, ০৮:১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল মঙ্গলবার বন্যাপীড়িত সিলেট ও সুনামগঞ্জে যাচ্ছেন। তিনি এই সফরকালে বন্যাকবলিত অসহায় মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করবেন। আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকাও পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী।


এদিকে, বন্যা পরিস্থিতির মারাত্মক অবনতি হওয়ার পরও সিলেট ও সুনামগঞ্জের উপদ্রুত এলাকার বেশিরভাগ মন্ত্রী-এমপি এখন পর্যন্ত রাজধানী ঢাকায় অবস্থান করছেন। দুঃসময়ে নির্বাচিত প্রতিনিধিদের কাছে না পেয়ে হতাশা ব্যক্ত করেছেন দুর্গত মানুষ।


আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও সিলেট-৬ আসনের এমপি নুরুল ইসলাম নাহিদ সমকালকে জানিয়েছেন, বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে আগামীকাল সিলেট অঞ্চল পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী। সিলেট-৩ আসনে আওয়ামী লীগের এমপি হাবিবুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করবেন।


আওয়ামী লীগের কয়েকজন নীতিনির্ধারক নেতা জানিয়েছেন, প্রথমেই সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীর পৌঁছার কথা রয়েছে। তিনি ঠিক কখন সিলেট পৌঁছাবেন, তা এখনও চূড়ান্ত হয়নি। তবে সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা থেকে তিনি হেলিকপ্টারে করে রওনা হবেন। প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে থাকবেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, দুই সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম এমপি, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার পর স্থানীয় সার্কিট হাউসে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের একটি বৈঠকে অংশ নেবেন। এরপর তিনি বন্যাকবলিত মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করবেন; বন্যায় ক্ষতিগ্রস্তদের প্রতি সহমর্মিতা জানাবেন। ওই দিনই ঢাকায় ফিরে আসবেন প্রধানমন্ত্রী। এরপর তিনি আগামী বুধবার সংবাদ সম্মেলন করবেন বলে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর কয়েকজন সদস্য জানিয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও