কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিপদ বাড়াচ্ছে অঝোর বৃষ্টি

www.ajkerpatrika.com বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র প্রকাশিত: ১৯ জুন ২০২২, ০৮:৫০

দেশের অন্তত ১৬ জেলার বিস্তীর্ণ এলাকায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। সুরমা, কুশিয়ারা, খোয়াই, ব্রহ্মপুত্র ও যমুনাসহ অন্তত ১১টি নদীতে পানি বেড়েই চলেছে। মুষলধারে বৃষ্টিও হচ্ছে বিভিন্ন স্থানে। বৃষ্টি হচ্ছে সীমান্তের ওপারে ভারতের বিভিন্ন স্থানে। এবং এই বৃষ্টি অব্যাহত থাকার পূর্বাভাস দিয়েছে বন্যা সতর্কীকরণ কেন্দ্র ও আবহাওয়া বিভাগ। ফলে দেশে আগামী কয়েক দিন বন্যা পরিস্থিতির আরও অবনতি হতে পারে।


এদিকে বন্যার কারণে খাবার ও বিশুদ্ধ পানির সংকট দেখা দিতে শুরু করেছে অনেক এলাকায়। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন নারী, শিশু ও বৃদ্ধরা। ঢলের পানিতে তলিয়ে গেছে সবজিখেত, রোপা ধানের জমি। ভেসে গেছে পুকুরের মাছ। স্থানীয় হাসপাতালে পানি ঢুকে পড়ায় অনেক স্থান থেকে রোগীদের সরিয়ে নিতে হয়েছে।


বন্যার পানিতে ডুবে কয়েকটি স্থানে প্রাণহানির খবর পাওয়া গেছে। নেত্রকোনার দুর্গাপুরের বন্যার পানিতে ডুবে আক্কাস আলী (২৭) নামে এক যুবক নিখোঁজ হয়েছে। নিখোঁজের ১৬ ঘণ্টা পরও তাঁর সন্ধান মেলেনি। শেরপুরের ঝিনাইগাতীতে পাহাড়ি ঢলের পানিতে গত শুক্রবার নিখোঁজ হয়েছিলেন আশরাফ আলী (৬০) নামে এক কৃষক ও আবুল কালাম (৩৩) নামে এক রাজমিস্ত্রির। গতকাল তাঁদের লাশ উদ্ধার করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও