কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অনুদানে নির্বাচিত ২৫ সিনেমা

www.ajkerpatrika.com প্রকাশিত: ১৬ জুন ২০২২, ১৫:৩৮

২০২১-২২ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া সিনেমাগুলোর নাম ঘোষণা করা হয়েছে। গতকাল পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে নির্বাচিত ১৯টি পূর্ণদৈর্ঘ্য সিনেমা, ৪টি স্বল্পদৈর্ঘ্য সিনেমা ও ২টি প্রামাণ্যচিত্রের নাম প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়। প্রজ্ঞাপনের মাধ্যমে জানানো হয়েছে সিনেমা, প্রযোজক ও পরিচালকদের নাম। তাঁরা কত টাকা করে অনুদান পাবেন, সেটাও জানানো হয়েছে প্রজ্ঞাপনে।


পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে এবার ১৯ জনকে ১২ কোটি ১৫ লাখ টাকা অনুদান দেওয়া হয়েছে। ১৯টি সিনেমার মধ্যে ১০টি সিনেমার প্রতিটি অনুদান হিসেবে পাচ্ছে ৬০ লাখ টাকা করে। ৪টি সিনেমা পেয়েছে ৬৫ লাখ টাকা করে। ৭০ লাখ করে পেয়েছে ৪টি সিনেমা এবং সর্বোচ্চ ৭৫ লাখ পেয়েছে ১টি সিনেমা। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে ৪টি স্বল্পদৈর্ঘ্যের প্রতিটি ২০ লাখ টাকা করে এবং দুটি প্রামাণ্যচিত্র ১৮ লাখ টাকা করে অনুদান পেয়েছে।


প্রযোজক হিসেবে প্রথমবারের মতো অনুদান পেয়েছেন শাকিব খান ও অপু বিশ্বাস। ‘মায়া’ সিনেমার জন্য শাকিব ও ‘লাল শাড়ি’ সিনেমার জন্য অপু প্রত্যেকে পাবেন ৬৫ লাখ টাকা করে। ‘অন্তরখোলা’ সিনেমার প্রযোজক হিসেবে ৬০ লাখ টাকা অনুদান পাবেন সারা যাকের। গতবার অনুদানের অর্থ ফেরত দেওয়ার পর এবার আবারও অনুদানের তালিকায় এসেছে পরিচালক অমিতাভ রেজা চৌধুরীর নাম। তাঁর সিনেমার নাম ‘১৯৬৯’, ৭৫ লাখ টাকার সর্বোচ্চ অনুদান পাচ্ছেন তিনি। ‘বনলতা সেন’ সিনেমার জন্য অনুদান পাচ্ছেন মাসুদ হাসান উজ্জ্বল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও