কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আইপিএল এখন ইংলিশ প্রিমিয়ার লিগের চেয়েও দামি!

www.tbsnews.net ভারত প্রকাশিত: ১৫ জুন ২০২২, ১৬:৫৮

ভারতে সবচেয়ে বেশি দর্শক রয়েছে যে ক্রিকেট টুর্নামেন্টটির, তার নাম নিঃসন্দেহে ভারতীয় প্রিমিয়ার লিগ বা আইপিএল। দেশের ছেলে-বুড়ো থেকে শুরু করে সব বয়সের মানুষের কাছে এটি তুমুল জনপ্রিয়। এবার জনপ্রিয় এই টুর্নামেন্টের সম্প্রচার স্বত্বের জন্য ধনকুবেরদের লড়াই এই প্রতিযোগিতাকে ইংলিশ প্রিমিয়ার লিগের চাইতেও দামি করে তুলেছে!


নিলামে হাড্ডাহাড্ডি লড়াই শেষে আইপিএল এর টেলিভিশন স্বত্ব জিতে নিয়েছে ওয়াল্ট ডিজনি কর্পোরেশন। অন্যদিকে, প্যারামাউন্ট গ্লোবাল লিমিটেড ও মুকেশ আম্বানির প্রতিষ্ঠান রিলায়েন্স ইন্ডাস্ট্রিস এর যৌথ উদ্যোগ, ভায়াকম১৮ মিডিয়া প্রাইভেট লিমিটেড ৬.২ বিলিয়ন ডলারের বিনিময়ে টুর্নামেন্টের ডিজিটাল স্ট্রিমিং লাইসেন্স নিশ্চিত করেছে বলে জানিয়েছেন বিষয়টির সাথে সংশ্লিষ্টরা।


ভারতের বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট জানিয়েছে, সাম্প্রতিক নিলামের ফলে আইপিএল এর একটি ম্যাচের সম্প্রচার মূল্য দাঁড়িয়েছে ১৫.১ মিলিয়ন ডলার, যেখানে ইংল্যান্ডের শীর্ষ প্রতিযোগিতা ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) প্রতি ম্যাচের মূল্য ১১ মিলিয়ন ডলার। শুধু ইপিএল-ই নয়, যুক্তরাষ্ট্রের শীর্ষ বেজবল ও বাস্কেটবল লিগগুলোর ম্যাচপ্রতি মূল্যকেও পেছনে ফেলেছে আইপিএল। তবে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ফুটবল লিগের ম্যাচপ্রতি মূল্যের (১৭ মিলিয়ন ডলার) চেয়ে কিছুটা পিছিয়ে আছে ভারতের এই টুর্নামেন্ট।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও