কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শতভাগ আঞ্চলিক ভাষা

প্রথম আলো প্রকাশিত: ১৫ জুন ২০২২, ১২:৫৪

একজন নারীর ঘুরে দাঁড়ানোর গল্প তুলে ধরা হয়েছে ‘সাহস’ চলচ্চিত্রে—যে নারী সব বাধা পেছনে ফেলে এগিয়ে যায়। এমন গল্পের ছবিটি বানিয়েছেন তরুণ নির্মাতা সাজ্জাদ খান। জীবনের প্রথম সিনেমার শুটিং শেষে ডাবিং ও সম্পাদনার যাবতীয় কাজ করে সেন্সর ছাড়পত্রের জন্য জমা দেন পরিচালক। শুরুতেই বাধে বিপত্তি। দুটি দৃশ্য নিয়ে আপত্তি জানায় সেন্সর বোর্ড। এরপর সেই দুটি দৃশ্য বাদ দিয়ে আবার সেন্সর ছাড়পত্রের জন্য জমা দেওয়া হয়। গত বছরের সেপ্টেম্বরে প্রযোজনা প্রতিষ্ঠানও পেয়ে যায় ছাড়পত্র।


পরিচালক সাজ্জাদ খান তাঁর প্রথম চলচ্চিত্রের মুক্তির অনুমতি পেয়েই সুবিধাজনক সময় খুঁজছিলেন দর্শকের কাছে ছবিটি পৌঁছে দেওয়ার। একটা সময় এগিয়ে আসে চরকি। বাংলা চলচ্চিত্রপ্রেমীরা ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকিতে দেখতে পাবেন ‘সাহস’।


চরকির মতো একটি ভালো মানের দেশীয় প্ল্যাটফর্মে নিজের প্রথম চলচ্চিত্র মুক্তি দিতে পেরে খুশি পরিচালক সাজ্জাদ খান। কাল বৃহস্পতিবার রাত আটটায় মুক্তি পাচ্ছে ছবিটি। এই চলচ্চিত্র বাগেরহাটের আঞ্চলিক ভাষায় তৈরি হয়েছে।


ঢাকায় বেড়ে ওঠা এই পরিচালকের মতে, ‘বেশির ভাগ পরিচালক তো একধরনের ভাষায় চলচ্চিত্র বানান, আমি নাহয় বাইরের ভাষায় বানালাম।’ তিনি আরও বলেন, ‘প্রথম থেকেই ইচ্ছা ছিল মফস্বলের একটা গল্প দেখানোর। এরপর তো ধীরে ধীরে টিম গঠন করা হলো। ছবিটি বানানো হলো। এখন দর্শকদের দেখার পালা। সাহস মূলত একটা টিমের সিনেমা।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও