কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শারীরিক তথ্য ‍লুকাতে বিদেশ সফরে পুতিনের মলমূত্র সংগ্রহ করে নিরাপত্তারক্ষীরা

ঢাকা টাইমস রাশিয়া প্রকাশিত: ১৪ জুন ২০২২, ১৬:১৪

বিদেশি গোয়েন্দা সংস্থা থেকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের শারীরিক অসুস্থতার খবর লুকাতে বিদেশ ভ্রমণে নিরাপত্তারক্ষীরা সর্বদা একটি বিশেষ ব্যাগ রাখেন। ওই ব্যাগে পুতিনের মলমূত্র সংগ্রহ করে সেগুলো পুনরায় রাশিয়ায় ফিরিয়ে নিয়ে যান তারা। এক প্রতিবেদনে এ তথ্য জানায় ফক্স নিউজ। বিশ্বে রাষ্ট্রপ্রধানদের মধ্যে শারীরিক কারণে পুতিন সর্বদাই আলোচিত। তিনি নিয়মিত তার সুঠাম দেহের ছবি সামাজিক মাধ্যমে প্রচার করেন। কিন্তু তার শারীরিক অসুস্থতার কোন খবর কখনো প্রচার করা হয় না।


সাবেক এক গোয়েন্দা প্রধান ফক্স নিউজকে জানান, ‘বিদেশি গোয়েন্দা সংস্থাগুলোর নিকট নিজের শারীরিক তথ্য পাচারের সম্ভাবনা নিয়ে সর্বদা আতঙ্কে থাকেন পুতিন।’ ফরাসি একটি সংবাদমাধ্যম প্যারিস ম্যাচের এক প্রতিবেদনে দুই সাংবাদিক প্রথম এ খবর প্রকাশ করে। ওই প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার ফেডারেল গার্ড সার্ভিসের একটি বিশেষ দল রয়েছে। তাদের দায়িত্ব হচ্ছে বিদেশে সফরের সময় পুতিনের মলমূত্র একটি বিশেষ ব্যাগে রাখা। তারপর সেটি পুনরায় রাশিয়ায় ফিরিয়ে নেওয়া ।


যেন পুতিনের শারীরিক খবর বিদেশি কোন গোয়েন্দা সংস্থার হাতে না পড়ে। গত ফেব্রুয়ারি মাসে পুতিনের ব্লাড ক্যান্সার হয়েছিল বলে একটি গুজব ছঁড়িয়ে পড়ে। সেসময় তা নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে খবরও প্রকাশ করা হয়। এতদিন এ নিয়ে নিশ্চুপ থাকলেও গত সপ্তাহে পুতিনের শারীরিক অসুস্থতার খবর উড়িয়ে দিয়েছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। পুতিন ক্ষমতায় আসার পর থেকেই বিদেশে ভ্রমণের সময় নিরাপত্তারক্ষীরা তার মলমূত্র সংগ্রহ করে রাশিয়ায় ফিরে নিয়ে যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও