কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মহানবীকে কটূক্তির জবাবে হামলার হুমকি, ভারতজুড়ে নিরাপত্তা জোরদার

ঢাকা পোষ্ট ভারত প্রকাশিত: ০৯ জুন ২০২২, ১৪:১৪

মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই জ্যেষ্ঠ নেতার অবমাননাকর মন্তব্যের জবাবে দেশটিতে হামলার হুমকি দিয়েছিল আল-কায়েদা। গোষ্ঠীটির এই হুমকির পর এবার ভারতজুড়ে নিরাপত্তা জোরদার করেছে দেশটির মোদি সরকার।


মূলত ভারতের রাজধানী দিল্লিসহ দেশটির চার রাজ্যে আত্মঘাতী হামলার হুমকি দিয়েছিল জঙ্গি সংগঠনটি। বুধবার (৮ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।


প্রতিবেদনে বলা হয়েছে, ভারতে হামলা চালানোর হুমকির বিষয়ে ভারতীয় উপমহাদেশে আল কায়েদার শাখা (একিউআইএস)-এর একটি চিঠি গত ৬ জুন দেশটির বেশ কয়েকটি সংবাদমাধ্যমে প্রকাশ করা হয়। মূলত ওই চিঠিতেই ভারতীয় রাজ্যগুলোতে আত্মঘাতী বোমা হামলা চালানোর হুমকি দেওয়া হয়।


ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেছেন, গোয়েন্দা সংস্থাগুলো জঙ্গিগোষ্ঠী একিউআইএস’র হামলার হুমকির সত্যতা যাচাই করে দেখছে। এছাড়া নয়াদিল্লিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন সিনিয়র কর্মকর্তা বলেছেন, ‘আমরা রাজ্য পুলিশকে জনসমাগম বা বিক্ষোভের অনুমতি না দেওয়ার নির্দেশ দিয়েছি। কারণ এসব জনসমাগম ও বিক্ষোভ জঙ্গিগোষ্ঠীর হামলার লক্ষ্যবস্তু হতে পারে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও