কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারতে ফের কড়াকড়ি, মাস্ক না পরলে নামানো হবে বিমান থেকে

ঢাকা পোষ্ট ভারত প্রকাশিত: ০৯ জুন ২০২২, ১১:৩২

করোনাভাইরাসের সংক্রমণ কিছুটা বৃদ্ধি পাওয়ায় ভারতের আকাশপথে ভ্রমণে ফের কড়াকড়ি আরোপ করা হয়েছে। এবার থেকে বিমান ভ্রমণের সময় বাধ্যতামূলকভাবে পরতেই হবে মাস্ক। যদি এই নিয়মের অমান্য করা হয়, তবে বিমান থেকে নামিয়ে দেওয়া হবে যাত্রীদের।


বুধবার (৮ জুন) এমন নির্দেশই দিয়েছে দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন (ডিজিসিএ)। বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস ও ইন্ডিয়া.কম।


প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি দিল্লি হাইকোর্টের পক্ষ থেকে একটি জনস্বার্থ মামলায় একই রায় দেওয়া হয়। সেই রায়ের সঙ্গে সামঞ্জস্য রেখেই বুধবার ডিজিসিএ কর্তৃপক্ষ এই নির্দেশনা জারি করে।


ডিজিসিএ’র নির্দেশিকায় জানানো হয়েছে, ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের কথা মাথায় রেখে এবার থেকে বিমানবন্দরে ও বিমানের ভেতরে বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে। যদি কোনো যাত্রী এই নিয়ম মানতে অস্বীকার করেন, তবে সেটিকে বিরুদ্ধ আচরণ বলেই গণ্য করা হবে এবং প্রয়োজনে তাদেরকে বিমান থেকেও নামিয়ে দেওয়া যাবে। শুধু এই নয়, যদি কোনো যাত্রী মাস্ক পরাকে কেন্দ্র করে চরম বিরোধিতা করেন, তবে অভিযুক্তদেরকে ‘নো ফ্লাই’ তালিকাভুক্তি করা হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও