কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ডিমের দাম বেড়েছে

প্রথম আলো চট্টগ্রাম মেট্রোপলিটন প্রকাশিত: ২৮ মে ২০২২, ২১:১৭

চট্টগ্রামের মোমেনবাগের মাসুদ স্টোর থেকে ডিম কিনছিলেন মোহাম্মদ জোবায়ের নামের এক পোশাককর্মী। ওই এলাকায় একটি মেসে থাকেন তিনি। আজ শনিবার এক ডজন ডিম কিনতে তাঁর খরচ হয় ১২৫ টাকা। এক সপ্তাহ আগে তিনি ডিম কিনেছিলেন ১১৫ টাকায়। দাম বাড়ায় ক্ষুব্ধ জোবায়ের।


জোবায়েরের বাড়ি নোয়াখালীর চৌমুহনীতে। সেখানে থাকেন মা-বাবা, স্ত্রী ও এক মেয়ে। মাসে তাঁর আয় ১০-১২ হাজার টাকা। বাড়িতে কখনো ৮ হাজার, আবার কখনো ৭ হাজার টাকা পাঠান। বাকি টাকায় এখানে তাঁকে চলতে হয়। জোবায়ের প্রথম আলোকে বললেন, মেসে নিজেই রান্না করে খান। ডিমটাই খাওয়া হয় বেশি। ডিমের দাম বেড়ে যাওয়ায় তাঁর বিপদে পড়তে হবে।


মুদিদোকানি মাসুদ প্রতি ডজন ডিমের দাম নিচ্ছেন ১২৫ টাকা। তবে নগরের বিভিন্ন অলিগলির খুচরা দোকানে ১৩০ টাকায়ও ডিম বিক্রি হচ্ছে। দাম শুধু খুচরা বাজারে বেড়েছে, তা নয়। এক সপ্তাহের ব্যবধানে পাইকারি বাজারেও ডিমের দাম (এক শতে) বেড়েছে ২৫ থেকে ৫০ টাকা।


চট্টগ্রামে ডিমের দাম নির্ভর করে রেয়াজউদ্দিন বাজার ও পাহাড়তলী বাজারের পাইকারি ব্যবসায়ীদের ওপর। মূলত এ দুই বাজার থেকে ডিম ছড়িয়ে পড়ে চট্টগ্রাম নগর ও বিভিন্ন উপজেলায়। ব্যবসায়ীরা বলছেন, চট্টগ্রামের এ দুটি পাইকারি বাজারে ডিম আসে পাবনা, টাঙ্গাইল, কিশোরগঞ্জ ও ঢাকা থেকে। ফলে এসব অঞ্চলে ডিমের দাম বাড়লে চট্টগ্রামেও বাড়ে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও