কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আজ থেকে শুরু হচ্ছে আনুষ্ঠানিক প্রচারণা

বণিক বার্তা কুমিল্লা সিটি করপোরেশন ভবন প্রকাশিত: ২৮ মে ২০২২, ০৭:৩২

প্রতীক বরাদ্দ পাওয়ার পর কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচার শুরু করেছেন। গতকাল সকাল থেকে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়। এদিন নৌকার প্রার্থী আরফানুল হক রিফাত ও সাবেক মেয়র মনিরুল হক সাক্কু আনুষ্ঠানিক প্রচারণায় নামেননি। তারা আজ থেকে প্রচারণা শুরু করবেন বলে জানা গেছে।


নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গতকাল সকাল থেকে জেলা শিল্পকলা একাডেমিতে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া শুরু হয়। রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী প্রার্থীদের হাতে বরাদ্দকৃত প্রতীকের কাগজ তুলে দেন। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত নৌকা, স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র মনিরুল হক সাক্কু টেবিল ঘড়ি, নিজাম উদ্দিন কায়সার ঘোড়া, কামরুল আহসান বাবুল হরিণ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী রাশেদুল ইসলাম হাতপাখা প্রতীক পেয়েছেন। পরে ৩৬ জন সংরক্ষিত ওয়ার্ডের নারী ও সাধারণ ওয়ার্ডের ১০৬ জন কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়।


রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বণিক বার্তাকে বলেন, পূর্বনির্ধারিত সময়সূচি অনুযায়ী কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমিতে প্রতীক বরাদ্দ শুরু হয়। মেয়র প্রার্থীদের প্রতীক বরাদ্দের পর কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়। নিয়ম অনুযায়ী প্রতীক নেয়ার সময় প্রার্থীদের সঙ্গে পাঁচজন করে কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন। তিনি বলেন, কোনো কোনো প্রার্থী মিছিল-শোডাউন করতে চেয়েছেন, আমরা সেটা নিষেধ করেছি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও