কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নিরপেক্ষ নির্বাচন কেবলমাত্র নির্বাচন কমিশনের ওপর নির্ভর করে না

www.tbsnews.net মনোয়ারুল হক প্রকাশিত: ২৫ মে ২০২২, ১৬:৫০

প্রধান নির্বাচন কমিশনার ধন্যবাদ আপনাকে। গণমাধ্যমে বলেছেন আমাদের সময়ে দিনের ভোট দিনেই হবে। এ কথার একটি অর্থ দাঁড়ায় অতীতে তাহলে রাতে কখনো ভোট হয়েছিল? গত তিন বছর যাবত দেশ-বিদেশের নানা অঙ্গনে গত দুইটি নির্বাচন নিয়ে যে কানাঘুষা, অভিযোগ চলছিল তা আপনি মাথায় রেখেই বলছেন 'দিনের ভোট দিনেই হবে'। 


বিশেষ করে ২০১৮ সালের ভোট নিয়ে যে বিতর্ক সূচনা হয়েছিল তা দেশের অভ্যন্তরের বিতর্ক, কিন্তু এটা পৃথিবীর নানান প্রান্তের গণমাধ্যমে আলোচিত হয়েছিল। সেই বিষয়টি আপনি ধর্তব্যের মধ্যে নিয়েই তাহলে বলছেন যে দিনের ভোট দিনেই হবে। এই বক্তব্যের ভিত্তিতে ধরে নেওয়া যায় যে আপনি একটি নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে চাইছেন। 


একটি নিরপেক্ষ নির্বাচন কেবলমাত্র নির্বাচন কমিশনের উপর নির্ভর করে না। তা এদেশের অতীতের নির্বাচন থেকেই আমাদের অভিজ্ঞতা আছে । আমাদের মনে আছে ১৯৯১ সালের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন বিচারপতি আব্দুর রউফ, যে নির্বাচনের বিরুদ্ধে তদানীন্তন ক্ষমতাচ্যুত এরশাদের দল প্রশ্ন করেছিল। একথা সত্য জাতীয়পার্টির প্রার্থীরা সঠিক মাত্রায় নির্বাচনী কার্যক্রম চালাতে পারেনি। তাদের বহুজন পলাতক ছিল কিংবা স্থানীয় কারণে এলাকায় নির্বাচনী কার্যক্রম পরিচালনা করতে পারেনি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও