কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফেসবুক ও বাংলাদেশের রাজনীতিবিদেরা: রাজনৈতিক জনসংযোগে নতুন জোয়ার?

www.tbsnews.net প্রকাশিত: ১৮ মে ২০২২, ২০:৩৬

ফেসবুকে দারুণ জনপ্রিয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তার ভেরিফায়েড অ্যাকাউন্টে অনুসারীর সংখ্যা সাড়ে ১৭ লাখের বেশি। ফেসবুকে বিভিন্ন উপলক্ষে প্রায়ই নিজের 'স্টাইলিশ' ছবি প্রকাশ করতে দেখা যায় তাকে।


এ বছরের ১৪ এপ্রিল পহেলা বৈশাখ উপলক্ষে নিজের সরকারি বাসভবনের সামনে দাঁড়িয়ে তোলা ১০টি ছবি দিয়ে অনুসারীদের নববর্ষের শুভেচ্ছা জানান তিনি। সেই পোস্টে রিঅ্যাকশন পড়ে ১ লাখ ২০ হাজার, মন্তব্য ২৪ হাজার। এখন পর্যন্ত তার ওই পোস্ট সাড়ে ৫ হাজারের বেশি মানুষ শেয়ার করেছেন।


অজস্র মন্তব্যের মধ্যে বেশিরভাগই কাদেরের শুভাকাঙ্ক্ষীদের। তার মধ্যে কারও কারও মন্তব্যে আবেগ ও উৎসাহের রেশটা অন্যদের চেয়ে তুলনামূলক কিছুটা বেশিই। যেমন জনৈক মোহাম্মদ জাভেদ আহমেদ মন্তব্য করেছেন, 'শুভ নববর্ষ প্রেমিক পুরুষ'।


এ বিষয়ে মন্তব্য জানার জন্য জন্য ওবায়দুল কাদেরের মুঠোফোনে যোগাযোগ করলেও তিনি ফোন ধরেননি। তবে তার জনসংযোগ কর্মকর্তা শেখ ওয়ালিদ ফাইয়েজের কাছে মন্ত্রীর সামাজিক যোগাযোগমাধ্যমে বিচরণের কথা জানতে চাইলে তিনি বলেন, মন্ত্রী সাধারণত বিভিন্ন রাজনৈতিক শোভাযাত্রা, সমাবেশ ও ব্যক্তিগত ছবি পোস্ট করেন।


'ফটোগ্রাফার ছবিগুলো তোলেন, আর স্যার নিজে ফেসবুকে ছবিগুলো আপলোড করেন,' বলেন ফাইয়েজ।


সড়ক পরিবহন ও সেতু বিষয়ক মন্ত্রী ওবায়দুল কাদেরের এসব কেতাদুরস্ত ছবিতে প্রায়ই মজেন সামাজিক যোগাযোগমাধ্যমের অনুসারীরা। এর আগে ঈদের সময়ও মন্ত্রীর দুটি আলাদা আলাদা পোস্ট ৭৮ হাজার ও ৫৩ হাজার রিঅ্যাকশন পেয়েছিল অনুসারীদের কাছ থেকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও