কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পি কে হালদার সম্পর্কে এখনো তথ্য দেয়নি ভারত: পররাষ্ট্রমন্ত্রী

প্রথম আলো বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, ঢাকা প্রকাশিত: ১৬ মে ২০২২, ২২:১৪

পশ্চিমবঙ্গে গ্রেপ্তারের তিন দিন পরও ভারত পি কে হালদার সম্পর্কে বাংলাদেশের মন্ত্রণালয়কে কোনো তথ্য জানায়নি। তবে তথ্য পাওয়ার পর তাঁকে বিচারের মুখোমুখি করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেবে বাংলাদেশ।


আজ সোমবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে একটি জাতীয় পরামর্শক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এসব কথা বলেন।


আব্দুল মোমেন বলেন, ‘তাঁর (পি কে হালদার) ব্যাপারে ভারত সরকারের কাছ থেকে পররাষ্ট্র মন্ত্রণালয় এখনো কিছু পায়নি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় পেয়েছে কি না, আমি জানি না। তারা (ভারত) স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে জানালে আমরা নীতিগতভাবে যা যা করার দরকার, নিয়মানুযায়ী তা করব। যাতে আমরা তাঁকে বিচারের সম্মুখীন করতে পারি।’


পি কে হালদারকে ফেরাতে সব চেষ্টা চলছে: দুদক


বিপুল অর্থ আত্মসাৎ করে পালিয়ে যাওয়া পি কে হালদারকে দেশে ফেরাতে ইন্টারপোলের সঙ্গে যোগাযোগের পাশাপাশি সব ধরনের আইনি পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন দুদকের ভারপ্রাপ্ত সচিব সাঈদ মাহবুব খান।


সোমবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে ভারতের পশ্চিমবঙ্গে পি কে হালদারের গ্রেপ্তারের বিষয়ে তিনি এ কথা জানান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও