কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বিতর্কিতদের বিষয়ে কঠোর বিএনপি

বিএনপিকে সুসংগঠিত করতে বিভিন্ন কমিটি পুনর্গঠন কার্যক্রমে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে নেতাকর্মীদের মধ্যে। তবে কতিপয় বিতর্কিত নেতার আর্থিক কেলেঙ্কারি, পদ-বাণিজ্য, বিতর্কিতদের পদায়নসহ বিভিন্ন দুর্নীতি-অনিয়মের কারণে হতাশাও রয়েছে এ দলে। এই বিতর্কিত নেতাকর্মীদের আর্থিক কেলেঙ্কারি, পদ-বাণিজ্য, বিতর্কিতদের পদায়নসহ বিভিন্ন অনিয়মের ব্যাপারে অভিযোগের পর অভিযোগ জমা পড়ছে দলের কেন্দ্রে।

ওইসব বিতর্কিতের বিষয়ে এবার কঠোর অবস্থানে দলের হাইকমান্ড। এর আলোকে যুবদলের মতো গুরুত্বপূর্ণ সংগঠনের নেতৃত্ব বাছাই করা হচ্ছে। আর্থিক কেলেঙ্কারি, সরকারের সঙ্গে আঁতাতকারীদের এবার কমিটিতে স্থান দেওয়া হচ্ছে না বলে সূত্র জানায়।

বিএনপির পুনর্গঠন প্রক্রিয়ায় দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনকেও ঢেলে সাজানোর উদ্যোগ নেওয়া হয়। সারাদেশে থানা-পৌর এমনকি ইউনিয়ন পর্যন্ত ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কমিটি গঠনের নির্দেশনা দেন কেন্দ্রীয় হাইকমান্ড। গড়ে তোলা হয় বিভাগীয় সাংগঠনিক টিম। যাঁদের দায়িত্ব ছিল তৃণমূল থেকে যোগ্য ও ত্যাগীদের দিয়ে কমিটি গঠনের জন্য নির্দেশনা দেওয়া। সূত্র জানাচ্ছে, সারাদেশে কমিটি গঠনে সবচেয়ে বেশি অভিযোগ এসেছে যুবদলের ক্ষেত্রে। অনেক স্থানেই টাকা ছাড়া তৃণমূলের ত্যাগী ও যোগ্য নেতারা কমিটিতে পদ পাননি। অবশ্য যাঁদের বিরুদ্ধে এসব অভিযোগ তাঁরা বলছেন, কমিটিতে স্থান না পেলেই এসব অভিযোগ করা হচ্ছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন