কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


মাঠে ঘাম ঝরিয়ে তাদের ঈদ আনন্দ!

আগামী ৬ থেকে ১৫ মে থাইল্যান্ডে হবে এশিয়ান গেমস হকির বাছাই পর্ব। ঈদের আমেজ কাটতে না কাটতেই কাল বুধবার বিকালে ঢাকা ছাড়তে যাচ্ছে বাংলাদেশ দল। হাতে সময় কম থাকায় জিমি-শিতুলদের পরিবার-পরিজন নিয়ে ঈদ-আনন্দ ভাগাভাগি করার সুযোগ নেই। তাছাড়া অন্যরা যখন ঈদ ব্যস্ততায় দিন শুরুর অপেক্ষায়। সেখানে আজ ভোরে মওলানা ভাসানী স্টেডিয়ামে প্রায় ঘণ্টা দুয়েক অনুশীলনে ঘাম ঝরিয়েছে হকি দল। তারপরই দল বেঁধে বায়তুল মোকাররম মসজিদে নামাজ আদায় করেছে।

আপাতত পুরো দল আছে হকির ডরমিটরিতে। নিবিড় অনুশীলন ও কোভিড সতর্কতায় এখন বাসায় যাওয়ার সুযোগ নেই। তাই ঈদের দিন পরিবারের সঙ্গে সময় কাটাতে না পেরে সবার মন খারাপ হওয়া অস্বাভাবিক নয়। তবে দেশের স্বার্থে সবকিছু মেনে নিচ্ছেন তারা। ব্যাংকক-গামী দলটির অধিনায়ক রেজাউল করিম যেমন বাংলা ট্রিবিউনকে অনুভূতি জানাতে গিয়ে বলেছেন, ‘ঈদের দিন পরিবারের সঙ্গে সময় কাটাতে পারলে ভালো হতো। কিন্তু কী করার আছে। জাতীয় দলের জন্য অন্য সব বিসর্জন দিতে হচ্ছে। নিবিড় অনুশীলনের জন্যই কারও বাড়ি যাওয়া হচ্ছে না। এছাড়া কোভিডের বিষয়টি তো আছেই। আসলে আমাদের এমন সময় আগেও গেছে। অনেকে অভ্যস্ত হয়ে গেছি।’

সবাই মিলে ঈদের দিনটি ক্যাম্পেই অতিবাহিত করছেন। সকালে অনুশীলনের পর নামাজ পড়ে সেমাই খেয়েছেন। দুপুরে ভালো ভোজনেরও ব্যবস্থা আছে। তার পরেও সব কিছু ছাপিয়ে সবার মনোযোগ রাখতে হচ্ছে ব্যাংককে। বাছাই পর্বে যে চ্যাম্পিয়ন হতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন