কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঈদের ছুটিতে প্রতিদিন দুই লাখ পর্যটকের সম্ভাবনা

প্রথম আলো সিলেট জেলা প্রকাশিত: ০৩ মে ২০২২, ১১:৪৬

সিলেটে পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে পর্যটনকেন্দ্রগুলোয় পর্যটকদের উপচে পড়া ভিড় থাকবে বলে আশা করা হচ্ছে। ঈদ–পরবর্তী চার দিন (বুধ থেকে শনিবার পর্যন্ত) স্থানীয় পর্যটকসহ প্রতিদিন গড়ে দুই লাখ পর্যটক পর্যটনকেন্দ্রগুলোয় উপস্থিত থাকবেন বলে সিলেট অঞ্চলের ট্যুরিস্ট পুলিশ আশা করছে। সে অনুযায়ী চার দিনে গড়ে আট লাখ পর্যটক উপস্থিত থাকবেন। এতে সিলেটের পর্যটনসংশ্লিষ্ট ব্যবসায়ীদের প্রায় ১০০ কোটি টাকার ব্যবসা হবে বলে আশা করা হচ্ছে।


পর্যটনসংশ্লিষ্ট ব্যবসায়ী ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, দেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকেরা জাফলং, সাদাপাথর, বিছনাকান্দি, রাতারগুল, পান্তুমাইসহ বিভিন্ন চা-বাগান, পাহাড় ও ঝরনা দেখতে ভিড় জমাবেন। বছরের সব সময়ই সিলেটে পর্যটকদের ভিড় জমলেও পর্যটনকেন্দ্রগুলো বর্ষা মৌসুমেই স্বরূপে আবির্ভূত হয়। মেলে ধরে নিজেদের সৌন্দর্য। এ ছাড়া শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) মাজারেও ভিড় জমে পর্যটকদের।

এর বাইরে স্থানীয় পর্যটকেরাও ঈদের ছুটিতে সিলেটের পর্যটনকেন্দ্রগুলোয় ঘুরে বেড়াবেন। সব মিলিয়ে ঈদ–পরবর্তী চার দিন পর্যটনকেন্দ্রগুলোয় আট লাখ পর্যটকদের উপস্থিতিতে ১০০ কোটি টাকার ব্যবসা হওয়ার আশা প্রকাশ করেছেন অনেকই।


সিলেটের হোটেল-মোটেলসংশ্লিষ্ট ব্যবসায়ীরা বলছেন, ঈদের পরদিন থেকে পর্যটকেরা হোটেল বুকিং করছেন। এর মধ্যে সিলেটের হোটেল-মোটেলগুলোর ৭৫ শতাংশ অগ্রিম বুকিং হয়ে গেছে। যাঁরা হোটেল বুকিং দিচ্ছেন, তাঁরা ঈদ–পরবর্তী দুই থেকে চার দিন পর্যন্ত বুকিং দিয়ে রাখছেন। সেই সঙ্গে যাতায়াতের ব্যবস্থাও কোনো কোনো হোটেল থেকে নিশ্চিত করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও