কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লক্ষ্মীপুরে স্বর্ণ ব্যবসায়ীর কাছে চাঁদা চাইলেন আ. লীগ নেতা

কালের কণ্ঠ লক্ষ্মীপুর সদর প্রকাশিত: ০২ মে ২০২২, ০১:২৭

লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ বাজারের লোকনাথ জুয়েলার্সের স্বত্ত্বাধিকারী সমীর কর্মকারের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন লিটনের বিরুদ্ধে। এসময় ব্যবসা-প্রতিষ্ঠানে তাঁকে প্রকাশ্যে গালমন্দ করা হয়। রবিবার (১ মে) বিকেলে এ ঘটনায় ঘটেছে। বিষয়টি জেলা পুলিশ সুপার (এসপি) ও চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছে অভিযোগ করেছেন বলে জানিয়েছেন ভুক্তভোগী ব্যবসায়ী।


সমীর চন্দ্রগঞ্জ জুয়েলার্স মালিক সমিতির সাধারণ সম্পাদক ও চন্দ্রগঞ্জ থানা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি।


অভিযুক্তের আওয়ামী লীগ নেতা চন্দ্রগঞ্জ ইউনিয়ন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি দাবিদার। তার দাবি, তিনি চাঁদাবাজদের বিরুদ্ধে। সমীর তাঁর জন্য ৩ হাজার টাকা পাঠিয়েছেন। এজন্য কারণ জানতে চেয়ে তিনি গালমন্দ করেছেন।


সমীর কর্মকার জানিয়েছেন, বিকেলে তাঁর ব্যবসা-প্রতিষ্ঠানে আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন লিটন আসেন। এসময় ম্যানেজার ও কয়েকজন ক্রেতা ছিল। কিছু বুঝে ওঠার আগে তিনি (লিটন) আমাকে অকথ্য লাগামহীন গালমন্দ করে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। আমার প্রতিষ্ঠানের ক্লোজ সার্কিট (সিসি ক্যামেরা) তার অবস্থান ও হুমকির ঘটনা সংরক্ষিত রয়েছে।


সমীর কর্মকার বলেন, চাঁদা দাবি ও হুমকির বিষয়টি আমি এসপি ও ওসিকে জানিয়েছি। প্রকাশ্যে এ ধরনের ঘটনায় ব্যবসায়ীদের মধ্য আতঙ্ক বিরাজ করছে।


আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন লিটন বলেন, সমীর গতরাতে (শনিবার) আমার জন্য বাহকের মাধ্যমে ৩ হাজার টাকা পাঠিয়েছেন। এটা কীসের, কী জন্যে জানতে তাঁর দোকানে গিয়ে গালমন্দ করেছি। বাজারে দলের একটি গ্রুপের চাঁদা তোলার বিরুদ্ধে আমি অবস্থান নিয়ে আওয়ামী লীগের জেলা সভাপতিসহ সিনিয়রদের কাছে অভিযোগ করেছি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও