কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বঙ্গবন্ধু সেতুতে এক দিনে ৪৩ হাজারের অধিক যানবাহন পারাপার

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু সেতু দিয়ে পাল্লা দিয়ে ছুটছে দূরপাল্লার যানবাহন। মহাসড়কে বৃদ্ধি পেয়েছে যানবাহনের চাপ। ফলে বঙ্গবন্ধু সেতু দিয়ে গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ২৫৭টি যানবাহন পারাপার করেছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ১৪ লাখ ৮৩ হাজার ৪৫০ টাকা। 

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, গতকাল শনিবার সকাল ৬টা থেকে আজ রোববার সকাল ৬টা পর্যন্ত বাস, ট্রাক, পিকআপ, মিনিট্রাকসহ বিভিন্ন ধরনের যানবাহন পারাপার হয়েছে। এর মধ্যে বঙ্গবন্ধু সেতু পূর্ব টোলপ্লাজায় যানবাহন পারাপার হয়েছে ২৬ হাজার ৯৬৮টি ও টোল আদায় হয়েছে ১ কোটি ৮৪ লাখ ৫৯ হাজার ২০০ টাকা। সেতুর পশ্চিম টোলপ্লাজায় পারাপার হয়েছে ১৬ হাজার ২৫৪টি যানবাহন ও টোল আদায় হয়েছে ১ কোটি ৩০ লাখ ২৪ হাজার ২৫০ টাকা। 

বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ ভোর থেকেই যানজট সৃষ্টি হয়েছে। মহাসড়কে থেমে থেমে যানবাহন চলাচল করছে। আশা করা যাচ্ছে, বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে ধীরগতি থাকবে না। স্বাভাবিক গতিতে যানবাহন চলবে। 

নির্বাহী প্রকৌশলী আরও বলেন, ঈদকে কেন্দ্র করে যানবাহনের অতিরিক্ত চাপ কমাতে সেতুর পূর্ব ও পশ্চিমে ৯টি করে মোট ১৮টি পয়েন্টে টোল আদায় করা হচ্ছে। মহাসড়কে যাতে যানজটের সৃষ্টি না হয় সে লক্ষ্যে এ ব্যবস্থা গ্রহণ করেছে সেতু কর্তৃপক্ষ। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন