কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

১৪ শিশুর ঈদ কাটবে কুমিল্লা কারাগারে

বাংলা ট্রিবিউন কুমিল্লা সদর প্রকাশিত: ০১ মে ২০২২, ০৮:৩৫

ঈদ উপলক্ষে বন্দিদের জন্য ভিন্ন রকম আয়োজন করেছে কুমিল্লা কেন্দ্রীয় কারাগার। ঈদের আনন্দ বন্দিদের মাঝে ছড়িয়ে দিতে এ আয়োজন করা হয়েছে। নারী বন্দিদের সঙ্গে থাকা শিশুদের দেওয়া হবে নতুন পোশাক। নারীদের জন্য বিশেষ কসমেটিকস আর পুরুষদের জন্য নতুন পোশাকের ব্যবস্থা করা হয়েছে।


কারাগার সূত্রে জানা গেছে, কুমিল্লা কারাগারে বর্তমানে দুই হাজার ৬২৭ বন্দি আছেন। এর মধ্যে ১২৭ বন্দি নারী। তাদের মধ্যে ১৪ জন নারীর ১৪ শিশুসন্তান বর্তমানে মায়ের সঙ্গে কারাগারে ঈদ করবে। এসব শিশুর ঈদের দিনের আনন্দের কথা চিন্তা করে মেয়ে শিশুদের জন্য নতুন ফ্রক, সালোয়ার-কামিজ, গেঞ্জি ও ছেলে শিশুদের জন্য শার্ট-প্যান্ট, ফতুয়া, পাঞ্জাবি ও টিশার্ট কিনেছে কারা কর্তৃপক্ষ। চাঁদ দেখা গেলেই তাদের হাতে এসব উপহার তুলে দেবেন কারাগারের কর্মকর্তারা। এর আগে তাদের হাতে দিলে শিশুরা সেগুলো নষ্ট করে ফেলবে।


কারা সূত্রে জানা গেছে, ১২৭ নারী বন্দিকে বিভিন্ন কসমেটিকস দেওয়া হবে। যেমন মেহেদি, টিপ, লিপস্টিক, আলতা, ক্রিম, চুড়ি, চুলের ব্যান্ড, চুলের ফিতাসহ বিভিন্ন ধরনের কসমেটিকস। প্রায় ২৫ শতাংশ তরুণী বন্দি, যাদের অনেকেই ইতোমধ্যে মেহেদি পেয়ে রাঙিয়েছেন হাত। ঈদ আনন্দে অন্য বন্দিদের সঙ্গে মেতেছেন খোশগল্পে।



পুরুষদের প্রায় সবার বাড়ি থেকেই নতুন পোশাক এসেছে কারাগারে। তবে কয়েকজন বাকি আছে। তাদের নতুন পোশাক দেওয়ার কথা ভাবছে কারা কর্তৃপক্ষ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও