কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


সময়ের আগেই পুরোদমে চালু হচ্ছে শাহজালাল বিমানবন্দর

সাড়ে চার মাসের বেশি সময় পর আবার ২৪ ঘণ্টা ধরে চালু থাকবে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর; যেটি রানওয়ে সংস্কারের জন্য এতদিন দৈনিক রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত আট ঘণ্টা বন্ধ ছিল।

রোববার মধ্যরাত থেকে দেশের প্রধান আন্তর্জাতিক বিমানবন্দরটি পুরোদমে চালু থাকবে বলে জানিয়েছে বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম।

শনিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি জানান, ইউনিভার্সেল (ইউটিসি) টাইম ১ মে সন্ধ্যা ৬টা থেকে অর্থাৎ বাংলাদেশের সময় ২ মে রাত ১২টা থেকে (রোববার মধ্যরাত থেকে) বিমানবন্দরের রানওয়ে ২৪ ঘণ্টার জন্য খুলে দেওয়া হচ্ছে।

ঢাকার এ বিমানবন্দরের ‘হাইস্পিড ট্রাক্সিওয়ে’ নির্মাণের জন্য গত ১০ ডিসেম্বর রাত থেকে রানওয়ে আট ঘণ্টার জন্য বন্ধ রাখা হচ্ছিল।

এ কাজ শেষ করতে ১০ জুন পর্যন্ত রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত রানওয়ে বন্ধ রাখার ঘোষণা দিয়ে নোটাম (নোটিস টু এয়ারম্যান) জারি করা হয়েছিল। তবে কাজ নির্ধারিত সময়ের আগেই শেষ হওয়ায় ২ মে রানওয়ে খুলে দেওয়া হচ্ছে।

রোববার মধ্যরাত থেকে দেশের প্রধান এ বিমানবন্দরে আবারও ২৪ ঘন্টা ফ্লাইট চালুর নোটাম জারি করা হয়েছে।

এর আগে ১১ মার্চ থেকে ১০ জুন পর্যন্ত রাত ১২টা থেকে পরদিন সকাল ৮টা পর্যন্ত উড়োজাহাজ উড্ডয়ন ও অবতরণ বন্ধ থাকার ঘোষণা দিয়ে নোটাম জারি করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন