কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শাওমির সাড়ে ৫ হাজার কোটি রুপি জব্দ

www.ajkerpatrika.com ভারত প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২, ২১:১১

মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমির সাড়ে ৫ হাজার কোটি রুপির বেশি অর্থ জব্দ করা হয়েছে। ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি) ভারতের বৈদেশিক মুদ্রা আইন লঙ্ঘনের দায়ে এই পদক্ষেপ নিয়েছে। শনিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে। 


চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমি যা ভারতে শাওমি টেকনোলজি ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড নামে পরিচিত। প্রতিষ্ঠানটি MI ব্র্যান্ড নামে ভারতে মোবাইল ফোনের পরিবেশক। ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি) ভারতের ফরেইন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্ট—১৯৯৯ এর অধীনে শাওমির ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৫ হাজার ৫৫১ দশমিক ২৭ কোটি রুপি বাজেয়াপ্ত করেছে। 


এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি) চলতি বছরের ফেব্রুয়ারিতে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ‘অবৈধ রেমিট্যান্স’ সংক্রান্ত তদন্ত শুরু করে। শাওমি ২০১৪ সালে ভারতে কার্যক্রম শুরু করে এবং ২০১৫ সাল থেকে ভারত থেকে অর্থ পাঠানো শুরু করে। শাওমি এখন পর্যন্ত তিনটি বিদেশি প্রতিষ্ঠানকে ৫ হাজার ৫৫১ দশমিক ২৭ কোটি রুপির কোটির সমপরিমাণ বৈদেশিক মুদ্রা প্রেরণ করেছে। তদন্ত সংস্থা জানিয়েছে, যার মধ্যে একটি আবার শাওমিরই অঙ্গ প্রতিষ্ঠান। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও