কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আমি ফিরে এসেছি: ট্রুথ সোশ্যালে ট্রাম্পের প্রথম পোস্ট

প্রথম আলো প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২, ১৬:১৬

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজের প্রতিষ্ঠিত সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে গত বৃহস্পতিবার একটি সংক্ষিপ্ত বার্তা পোস্ট করেছেন। লিখেছেন, ‘আমি ফিরে এসেছি’। এটি দুই মাস আগে উদ্বোধন হওয়া ট্রুথ সোশ্যালে ট্রাম্পের প্রথম পোস্ট। খবর রয়টার্সের।


২০২১ সালের ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলা চালিয়েছিলেন ট্রাম্পপন্থীরা। ট্রাম্প টুইটার ব্যবহার করে পরিস্থিতি আরও উসকে দিতে পারেন, এমন আশঙ্কায় গত বছর তাঁর অ্যাকাউন্ট পুরোপুরিভাবে বাতিল করে টুইটার কর্তৃপক্ষ। সম্প্রতি ইলেকট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক টুইটার কিনে নিলে তাতে উচ্ছ্বাস প্রকাশ করেন রিপাবলিকানেরা। ট্রাম্পকে আবারও টুইটারে ফেরার আমন্ত্রণ জানাবেন বলেও জানান তিনি। তবে ট্রাম্পও বলে দিয়েছেন তিনি আর টুইটারে ফিরছেন না।


এমন অবস্থায় নিজের প্রতিষ্ঠিত সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে গত বৃহস্পতিবার এক বার্তায় ট্রাম্প লিখেছেন, ‘আমি ফিরে এসেছি!#কোফেফি।’


কোফেফি হলো মূলত একটি বানানগত ত্রুটি, যা ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট থাকা অবস্থায় টুইটারে গণমাধ্যমের ব্যাপারে অভিযোগ করে লিখেছিলেন।


২১ ফেব্রুয়ারি অ্যাপল ইনকরপোরেশনের অ্যাপ স্টোরে ট্রাম্পের মালিকানাধীন অ্যাপ ‘ট্রুথ সোশ্যাল’ যাত্রা শুরু করে। অ্যাপটি উদ্বোধনের আগে ট্রাম্পের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র বাবার ট্রুথ সোশ্যাল অ্যাকাউন্টের একটি স্ক্রিন শট পোস্ট করেন। সেখানে দেখা গেছে, উদ্বোধনের আগে গত ১৪ ফেব্রুয়ারি ট্রুথে একটি পোস্ট দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, ‘প্রস্তুত হোন! শিগগিরই আপনারা প্রিয় প্রেসিডেন্টকে দেখতে পাবেন।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও