কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বইছে লু, হতে পারে চোখের মারাত্মক ক্ষতি! সমাধানের উপায় দিলেন চিকিৎসক

eisamay.com প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২২, ১৫:৪১

হাওয়া অফিস জানিয়েই রেখেছে যে রাজ্যে এখন তীব্র দহন চলবে। তাপমাত্রার পারদ এখন অনেকটাই ঊর্ধ্বমুখী। এই পরিস্থিতিতে বাড়িতেই মানুষ ঘেমে নেয়ে স্নান। তার উপর বাইরে বেরলে তো কথাই নেই। যেন সব সমস্যা পিছু নিচ্ছে এই সময়। ঘাম গলে পড়ছে গা থেকে। লাগছে ক্লান্ত। তৃষ্ণার্থ হচ্ছে মুখ। একটু ঠান্ডার খোঁজ করছেন সবাই। তবে গরম বলতেই সকলেই হিট স্ট্রোক (Heat Stroke), হিট এক্সহউশন (Heat Exhaustion) ইত্যাদির কথা ভাবতে শুরু করবেন। তবে শুধু শরীরে এই সমস্যাই কেবল দেখা দেয় না। এর পাশাপাশি অনেক সমস্যাই দেখা দিতে পারে শরীরে। তাই প্রতিটি মানুষকে এই সময় সতর্ক থাকতে বলেন চিকিৎসকরা।


এক্ষেত্রে অন্যান্য বিভিন্ন সমস্যার মধ্যে চোখের সমস্যা (Eye Problem) আসবে একেবারে সামনের সারিতে। এই গরমে (Summer Heat) বাইরে বেরিয়ে অনেকের চোখেই দেখা দিচ্ছে সমস্যা। সেক্ষেত্রে রোদ, ধুলোবালি মিশে চোখ লাল (Red Eye) হয়ে যাচ্ছে। এমনকী চোখে থাকছে ব্যথাও (Eye Pain)। অনেকের আবার এই সমস্যা থেকে দেখতেও হচ্ছে অসুবিধা হচ্ছে।


এই প্রসঙ্গে গ্লোবাল আই হাসপাতালের কর্ণধার ডা: অনুরাধা চন্দ বলেন, এই সময় গরমের কারণে অনেক সমস্যাই হয়। এর থেকে চোখেও সমস্যা হতে (Eye Problem) পারে। তাই সতর্ক থাকতেই হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও