কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আগুনে ঘি ঢালছে যুক্তরাষ্ট্র: রাশিয়া

প্রথম আলো রাশিয়া প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২, ১৯:৫৫

ইউক্রেনে অস্ত্র পাঠানো নিয়ে যুক্তরাষ্ট্রকে সতর্ক করেছে রাশিয়া। দেশটি বলেছে, অস্ত্রের চালান পাঠিয়ে ‘আগুনে ঘি ঢালছে’ যুক্তরাষ্ট্র। ইউক্রেনকে অস্ত্র সরবরাহ অব্যাহত রাখলে পরিস্থিতি আরও খারাপের দিকে যাবে বলেও সতর্ক করেছে মস্কো।


আজ বুধবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্র ২০১৪ সাল থেকে ইউক্রেনকে প্রায় ৬৪০ কোটি ডলারের সামরিক সহায়তা দিয়েছে। এর মধ্যে ৩৭০ কোটি ডলার দেওয়া হয়েছে গত ফেব্রুয়ারিতে ইউক্রেনে রাশিয়া হামলা শুরু করার পর।


যুক্তরাষ্ট্রে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আনাতোলি আন্তোনভ রশিয়া ২৪টিভি চ্যানেলকে বলেছেন, ইউক্রেনে সামরিক সরঞ্জাম সরবরাহের কারণে সংঘাত বেড়েছে। এটা এখন ৬১তম দিনে গড়িয়েছে।


ইউক্রেনে অস্ত্র সরবরাহের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে ওয়াশিংটনে একটি কূটনৈতিক পত্র পাঠিয়েছে মস্কো। সেটির উল্লেখ করে আন্তোনভ বলেন, ‘যুক্তরাষ্ট্র যখন অস্ত্র ঢোকাচ্ছে, সে সময় আমরা এ পরিস্থিতি কতটা অগ্রহণযোগ্য, তা গুরুত্বের সঙ্গে তুলে ধরেছিলাম। আমরা এটার অবসান চেয়েছিলাম। কিন্তু আমেরিকানরা যা করছে, তা হলো আগুনে ঘি ঢালা। আমি শুধু তাদের সেই চেষ্টাই দেখছি, যাতে পরিস্থিতি আরও খারাপের দিকে যায়, আরও ক্ষয়ক্ষতি হয়।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও