কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আ.লীগ গণতন্ত্রের কথা বললে তা হাস্যকর মনে হয়: ফখরুল

বার্তা২৪ প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২, ১২:৫৯

আওয়ামী লীগ যখন গণতন্ত্রের কথা বলে তখন সেটা জনগণ ও আমাদের কাছে হাস্যকর মনে হয় উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগের সরকার পুরোপুরি ভাবে নির্ভরশীল হয়ে পড়েছে আমলা ও আইন শৃঙ্খলা বাহিনীর ওপরে। জনগণ থেকে এই সরকার সম্পূর্ণ বিছিন্ন হয়ে গিয়েছে। এ সরকারের বিরুদ্ধে কোন প্রতিবাদ করলেই তাকে জেলে নেওয়া হয় তার প্রমাণ কলাবাগানের মা ও ছেলে। এই ঘটনাগুলো প্রমাণ করে যে এই সরকার কতটা সৈরাচার।


মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে শহরের কালিবাড়িতে তার নিজ বাস ভবনে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন তিনি।


তিনি আরও বলেন, আর্ন্তজাতিক ভাবে আওয়ামী লীগ এখন চিহ্নিত সৈরতন্ত্র। বিভিন্ন দেশ ইতিমধ্যে আওয়ামী সরকারকে সৈরাচারি দল হিসেবে চিহ্নিত করেছে। তার প্রমাণ হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের শেংসন। আর দেশের মানুষ নিজেরাই টের পাচ্ছে যে তারা একটি ফ্যাসিবাদ সরকারের আওতায় রয়েছে।


আইনশৃঙ্খলা বাহিনীর ওপর এই সরকারের কোন নিয়ন্ত্রণ নেই অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, সরকারের প্রশ্রয়ে এখন মানুষের মানবাধিকারগুলো লঙ্ঘিত হচ্ছে এবং আইনের শাসন বলতে দেশে কিছু নেই। এটার প্রমাণ হচ্ছে ঢাকা কলেজ ও নিউমার্কেটের হামলা। পত্র পত্রিকায় আসলো হামলায় জড়িত আওয়ামী লীগ আর মামলা হল বিএনপির নামে। তিন দিনের রিমান্ডে নেওয়া হল। এটাই হচ্ছে প্রশাসনকে, আইনশৃঙ্খলা বাহিনীকে, বিচার বিভাগকে দলীয়করণ করা। আর এসব এখন কিছু মিডিয়া তুলেও ধরছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও